বিশ্বে করোনায় দেড় হাজার জনের মৃত্যু, সর্বোচ্চ জাপানে
বিশ্বে করোনায় দেড় হাজার জনের মৃত্যু, সর্বোচ্চ জাপানে

ফাইল ছবি

বিশ্বে করোনায় দেড় হাজার জনের মৃত্যু, সর্বোচ্চ জাপানে

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫৮৭ জন। এর মধ্যে জাপানে ৪৮০, যুক্তরাষ্ট্রে ১৯৩, ফ্রান্সে ১০১ এবং জার্মানিতে মৃত্যু হয়েছে ১৫০ জনের। এছাড়া কমপক্ষে ৫টি দেশে মৃত্যু হয়েছে ৫০ এর বেশি করোনা আক্রান্ত রোগীর। এদিকে একদিনের ব্যবধানে করোনায় মারা যাওয়া রোগীর সংখ্যা কমেছে।

 এর আগের দিন ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা যান এক হাজার ৭২৬ জন।

এ সময় নতুন করে করোনাভাইরাসতে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ২৯৫ জন। এরমধ্যে জাপানে শনাক্ত হয়েছেন ১ লাখ ৪৪ হাজার ৭৭ জন। এছাড়া ব্রাজিলে ২০ হাজার ৫৪৮, দক্ষিণ কোরিয়ায় ৩৯ হাজার ৭২৬ এবং তাইওয়ানে করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৭৩৭ জনের।

 

একদিনের ব্যবধানের মৃত্যুর মতো শনাক্ত রোগীর সংখ্যার কমেছে।  আগের দিন ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হন ৪ লাখ ১৩ হাজার ৩৬০ জন।

শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এসব তথ্য।

আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২৭ হাজার ২২৫ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৮ লাখ ২৫ হাজার ১২৩ জনে।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ হাজার ৩৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ১৮৭ জনে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ২৫ হাজার ২০ জনে।

news24bd.tv/হারুন