বছরের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, ৬.১ ডিগ্রি

সংগৃহীত ছবি

বছরের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, ৬.১ ডিগ্রি

অনলাইন ডেস্ক

দেশের উত্তরের জেলা হিমালয় কন্যা খ্যাত পঞ্চগড়ে তাপমাত্রা নেমে এসেছে ছয় ডিগ্রীর ঘরে। শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.১ ডিগ্রি সেলসিয়াস। এটাই এ বছর দেশের সর্বনিম্ন তাপমাত্রা।  এর আগে তেঁতুলিয়ায় গত ১০ জানুয়ারি রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

টানা এক সপ্তাহের বেশি সময় ধরে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের শীতের দাপটে নাজেহাল হয়ে পড়েছে উত্তরের এ জেলা।  

এদিকে হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হিম শীতল বাতাস আর ঘনকুয়াশার কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। তবে বেলা বাড়ার পর সকাল ৯টায় সূর্যের দেখা মিললেও নেই তেমন উত্তাপ।

রাত থেকে সকাল পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টির ফোটার মতো কুয়াশা ঝরছে। তীব্র শীতে বিপাকে পড়েছে জেলার শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষজন। শীত উপেক্ষা করে পরিবারের জন্য খাবার যোগাতে কাজের সন্ধানে ছুটে চলছেন তারা।

অন্যদিকে, ভোর থেকে সকাল পর্যন্ত ঘনকুয়াশা থাকায় জেলার বিভিন্ন সড়কে হেড লাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করতে দেখা গেছে।

স্থানীয় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান জানান, গত কয়েকদিন থেকে তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠা-নামা করছে। শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.১ ডিগ্রি সেলসিয়াস।

 news24bd.tv/ইস্রাফিল