প্রিমিয়ার ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

প্রিমিয়ার ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ব্যবসায়িক সম্মেলন-২০২৩ সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফসিএমএ এর সভাপতিত্বে সভায় ভাইস চেয়ারম্যান মইন ইকবাল (ভার্চুয়ালি), পরিচালক বি এইচ হারুন এমপি, আব্দুস সালাম মুর্শেদী এমপি, এম ইমরান ইকবাল (রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান), জামাল জি আহমেদ, নাহিয়ান হারুন, স্বতন্ত্র পরিচালক কায়জার এ চৌধুরী, ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

২০২২ অর্থবছরে ব্যাংকের পরিচালন মুনাফা ১০২৪ কোটি (আগের বছর যা ৮৫২ কোটি ছিল) উন্নীত হওয়ায় এবং বাৎসরিক প্রবৃদ্ধির হার ২০ শতাংশ বৃদ্ধি পাওয়ায় পরিচালনা পর্ষদ, বিভাগীয় প্রধান, সকল শাখার ম্যানেজার ও ব্যাংকের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল।

সাফল্যের এই প্রবণতা ২০২৩ সালে ব্যাংকিং খাতে নিজেদের অবস্থানকে আরও সমৃদ্ধ করবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, ব্যাংকিং সুশাসনের দীর্ঘ ২৩ বছরের যাত্রায় প্রিমিয়ার ব্যাংক আধুনিক ও প্রযুক্তি নির্ভর সেবায় জনমানুষের আস্থা ও ভালোবাসায় আরও এগিয়ে যাবে।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফসিএমএ বলেন, বিশ্ব অর্থনীতির কঠিন চ্যালেঞ্জের বছরেও আইএমএফ পরিসংখ্যানে বিশ্বের ৩৫তম বৃহত্তম অর্থনীতির দেশ বাংলাদেশ। পদ্মা সেতু উদ্বোধনের ফলে বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ওপর প্রভাব পড়েছে, যার ফল এ বছর দেখা যাবে। এছাড়া এতো সংকটের মধ্যেও আমাদের তৈরি পোশাক খাত তাদের বাজার ধরে রাখায় এ খাতে রপ্তানির অগ্রগতি চলমান থাকবে।

 তিনি আরও বলেন, টিকে থাকার এই লড়াইয়ে নিজেদের কর্ম পরিকল্পনা বাস্তবায়নে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

অনুষ্ঠানে ১৩২টি শাখার ব্যবস্থাপক, জোনাল হেড এবং প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।