আখেরি মোনাজাত উপলক্ষে চলবে স্পেশাল ট্রেন

সংগৃহীত ছবি

আখেরি মোনাজাত উপলক্ষে চলবে স্পেশাল ট্রেন

অনলাইন ডেস্ক

আগামীকাল (রোববার) বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে স্পেশাল ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। শনিবার রাতে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল ইসলাম।

খায়রুল বলেন, আখেরি মোনাজাত উপলক্ষে পাঁচটি স্পেশাল ট্রেন পরিচালনা করা হবে। সেই সঙ্গে ঢাকা ছেড়ে যাওয়া ও ঢাকায় প্রবেশের সময় সব ট্রেন টঙ্গি রেলস্টেশনে থামবে।

এছাড়া আখেরি মোনাজাত উপলক্ষে ‘মোনাজাত স্পেশাল’ নামের বিশেষ ট্রেন পরিচালিত হবে। যা রোববার সকাল ১০টা থেকে কমলাপুর রেলস্টেশন থেকে টঙ্গির উদ্দেশ্য ছেড়ে যাবে।

রেলের এ কর্মকর্তা আরও জানান, কমলাপুর রেলস্টেশন থেকে টঙ্গির উদ্দেশ্যে প্রথম ট্রেন ছেড়ে যাবে ভোর ৫টা ৩০ মিনিটে, দ্বিতীয় ট্রেন ছাড়বে সকাল ৭টা ১৫ মিনিটে, তৃতীয় ট্রেন ছাড়বে ৭টা ৩০ মিনিটে, চতুর্থ ট্রেন ছাড়বে ৯ টায় এবং পঞ্চম ট্রেন ছাড়বে সকাল ১০ টায়।

শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্ব শুরু হয়।

শনিবার এ পর্বের দ্বিতীয় দিন। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শেষ হবে। এরপর চারদিন বিরতির পর আগামী ২০ জানুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার সমাপ্তি হবে।