স্টাফদের হামলায় লঞ্চের কেবিন ইনচার্জ নিহত, আটক ২

নিহত কেবিন ইনচার্জ আব্দুর রাজ্জাক।

স্টাফদের হামলায় লঞ্চের কেবিন ইনচার্জ নিহত, আটক ২

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী লঞ্চঘাটে ঢাকাগামী এমভি সুন্দরবন ১৪ লঞ্চে স্টাফদের হামলার ঘটনায় লঞ্চের কেবিন ইনচার্জ আব্দুর রাজ্জাক নিহত হয়েছেন। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে পটুয়াখালী লঞ্চঘাটে এ ঘটনা ঘটে।

গুরুত্বর অবস্থায় রাজ্জাককে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য লঞ্চের সুপারভাইজার মো. ইউনুচ মিয়া এবং ক্যাশিয়ার মশিউরকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও ঘাট শ্রমিক সূত্রে জানা গেছে, বিকেলে লঞ্চ ছাড়ার কিছুক্ষণ আগে যাত্রীদের নামে কেবিন দেয়া নিয়ে সুপারভাইজার মো. ইউনুস মিয়া ও কেবিন ইনচার্জ আব্দুর রাজ্জাকের সাথে কথা কাটাকাটি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় লঞ্চের ক্যাশিয়ার মশিউর। এক পর্যায়ে মশিউর রাজ্জাককে তলপেটে ঘুষি এবং শরীরের
বিভিন্নস্থানে কিল-ঘুষি দিলে রাজ্জাক ডেকে লুটিয়ে পড়েন।

শ্রমিকরা উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজ্জাককে গুরুত্বর দেখে মশিউর লঞ্চ থেকে নেমে পালিয়ে যাওয়ার সময় ঘাট শ্রমিকরা লোহালিয়া খেয়াঘাটে মশিউরকে ধরে পুলিশে সোপর্দ করে।

পটুয়াখালী পৌরসভার কাউন্সিলর ও লঞ্চঘাটের সাবেক ইজারাদার এস এম ফারুক জানান, একই লঞ্চের স্টাফ হলেও রাজ্জাকের সাথে ইউনুসের দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। বিরোধের কারণেই রাজ্জাককে হত্যা করা হয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করছি।

সদর থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, পুরো বিষয়ে পুলিশ তদন্ত করছে। কিভাবে ঘটনার সূত্রপাত এবং কিভাবে কি হলো সে সব বিষয় তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য দুই জনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

news24bd.tv/FA