বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

দেশব্যাপী মহানগর ও জেলা পর্যায়ে সমাবেশের নতুন যুগপৎ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন আগামী ২৫ জানুয়ারি ১০ দফা দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন।

মোশাররফ বলেন, 'বিদ্যুৎ খাতে ডাকাতি করে, বিদেশে টাকা পাচার করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মেগা প্রজেক্ট করে মেগা দুর্নীতি করেছে তারা।

ডোনাল্ড লু বলেছেন, বাংলাদেশে গণতন্ত্র নেই। আগামীতে তারা অংশগ্রহণমূলক, সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। '

এসময় দলের সিনিয়র নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ভোট চোরেরা দেশের অর্থনীতি চুরি করে ফেলেছে। ক্ষমতাসীনরা ১০ লক্ষ কোটি টাকা পাচার করেছে।

প্রতিনিয়ত জনগণের তহবিল লুটপাট করছে। লুটের শূন্যস্থান পূরণ করতে, জনগণের পকেট কাটছে।

তিনি বলেন, বিদ্যুৎ এর ফিক্সড চার্জ বন্ধ করতে হবে। আন্দোলনে নেমে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। আগামী দিনের কর্মসূচি উত্তর উত্তর শক্তিশালী করে পদত্যাগে বাধ্য করা হবে তাদের।

স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিনা ভোটের এমন সরকার জনগণের ওপর চেপেছে, যারা তাদের শাসনামলে প্রতিবছর বিদ্যুতের দাম বাড়িয়েছে। এখন প্রতি মাসে বিদ্যুতের দাম সমন্বয় করা হচ্ছে তাদের চুরির সঙ্গে। শ্রমিক, কৃষক, নিঃস্ব হয়ে যাচ্ছে।

সোমবার সকাল থেকেই ঢাকায় বিএনপির সমাবেশ ও মিছিলে অংশ নিতে দলটির নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন নেতাকর্মীরা। সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে সমাবেশে ও মিছিল করে দলটি।

বেলা বাড়ার সাথে সাথে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে ওঠে। দুপুর ২টায় আনুষ্ঠানিক কর্মসূচি শুরু হয়।

news24bd.tv/FA