তসলিমা নাসরিন হাসপাতালে, বিভ্রান্তিতে নেটিজেনরা!
তসলিমা নাসরিন হাসপাতালে, বিভ্রান্তিতে নেটিজেনরা!

সংগৃহীত ছবি

তসলিমা নাসরিন হাসপাতালে, বিভ্রান্তিতে নেটিজেনরা!

অনলাইন ডেস্ক

কয়েকদিন ধরেই ফেসবুকের পাতায় ‘অদ্ভুত’ রকমের পোস্ট করছিলেন ভারতে নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। কখনো তার পোস্টে পাওয়া গেছে মরণোত্তর দেহদানের কথা, আবার কখনো লিখেছেন, তার মৃত্যু হয়েছে।  

রোববার রাতে ফেসবুকে দুটি ছবি পোস্ট করেন তসলিমা। সেখানে দেখা যাচ্ছে, তিনি কোনো এক হাসপাতালের বিছানায় শুয়ে আছেন।

পাশে পাঁচ জন দাঁড়িয়ে। অন্য ছবিতে তার চিকিৎসা চলছে তা দেখা যাচ্ছে। লেখিকা নেটমাধ্যমের পাতায় এই ছবি পোস্ট করতেই কমেন্টে উদ্বেগ প্রকাশ করেছেন শুভানুধ্যায়ীরা।
অনেকেই জিজ্ঞেস করেছেন, কী হয়েছে তসলিমা নাসরিনের? যদিও ছবি দুটি শেয়ার করে কোনো কিছু লেখেননি তসলিমা।
ফলে লেখিকার অনুরাগীরা আরও বিভ্রান্ত হয়ে পড়েছেন।

রোববার সকালে নেটমাধ্যমের পাতায় আরও কয়েকটি ছবি পোস্ট করেছেন লেখিকা। সেখানে দেখা গেছে, ২০১৮ সালে দিল্লির এইমসে মরণোত্তর দেহদান করেছেন তিনি। একটি নথিতে লেখা, তার মৃত্যুর পর যেন হাসপাতালে খবর দেওয়া হয়। কারণ তার দেহদান করে রেখেছেন।

এর আগে গত শনিবার এক পোস্টে তসলিমা লিখেছিলেন, ‘আমার মরণোত্তর দেহ হাসপাতালে দান করা হয়েছে। ’ ঠিক তার আগেই একটি বিভ্রান্তিকর পোস্টে লিখেছিলেন, ‘গতকাল ঠিক এই সময় মৃত্যু হয়েছে আমার। এখন ফিউনারেল চলছে। ’ যদিও নিজের মৃত্যু নিয়ে লেখা এ ফেসবুক পোস্টের কোনো ব্যাখ্যা দেননি তসলিমা।

এরপর গতকাল রাতে ‘বডি ডোনার পকেট কার্ড’সহ একাধিক নথির ছবি ফেসবুকের পাতায় পোস্ট করেন তসলিমা। অবশ্য জানা গেছে, তিনি ওজন কমাচ্ছেন। একটি ছবি পোস্ট করে লিখেছিলেন, অনেক চেষ্টা করে আট মাসে ওজন ৮০ কেজি থেকে পঞ্চাশের ঘরে এনেছেন।

এখানেই অনেকের প্রশ্ন, দ্রুত ওজন কমিয়ে ফেলার প্রক্রিয়া মানার কারণেই কি অসুস্থ হয়ে পড়লেন তসলিমা নাসরিন? তার অসুস্থতার খবরে অনেকে ধারণা করছেন, ওজন কমানোর চেষ্টা থেকেই হয়তো অসুস্থ হয়ে পড়েছেন এই লেখিকা। কমেন্ট বক্সে সেই ধারণার কথাই জানিয়েছেন নেটিজেনরা।

news24bd.tv/desk

এই রকম আরও টপিক