গাজীপুরে বিএনপির বিক্ষোভ, আহত ৮

গাজীপুরে বিএনপির বিক্ষোভ, আহত ৮

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে কাপাসিয়া সারা দেশের মতো ১০ দফা এবং বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠন। সোমবার সকাল ১০ টার দিকে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করার প্রস্তুতি নিতে উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে নেতাকর্মী জড়ো হতে থাকে।  

অপরদিকে আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা তাদের উপজেলা শহরের দলীয় কার্যালয় থেকে একটি মিছিল নিয়ে সাফাইশ্রী মোড়ে এসে জড়ো হয়। এ সময় পুলিশ দু'পক্ষকে বাধা প্রদান করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ধাওয়া দিয়ে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করার চেষ্টা করে।  

পরে গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রিয়াজুল হান্নান নেতাকর্মীদের নিয়ে সাফাইশ্রীস্থ দলীয় অস্থায়ী কার্যালয়ে অবস্থান নেয়। এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্যে কিছু কথা বলে পুলিশের সহায়তায় রিয়াজুল হান্নান ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। এ সময় পুলিশ বিএনপির অন্যান্য নেতাকর্মীদের কার্যালয় ত্যাগ করার জন্য অনুরোধ জানান।

বিএনপির নেতাকর্মীরা চলে যাবার সময় উপজেলা পরিষদের সামনে পৌঁছেলে সেখানে তারা হামলার শিকার হয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি শাহ রিয়াজুল হান্নান বলেন, কেন্দ্রের কর্মসূচি হিসেবে কাপাসিয়া উপজেলা শহরের সাফাইশ্রী দলীয় কার্যালয় বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিয়ে এ কর্মসূচি পালন করা হয়। পুলিশের বাধায় তা পণ্ড হয়ে যায়। পরে নেতাকর্মীরা সভাস্থল থেকে বাড়ি ফেরার পথে সরকারের লাঠিয়াল বাহিনীর হাতে আমাদের তিন নেতাকর্মী আহত হয়। তারা এখন বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।  

তিনি আরও বলেন, দেশের জনসাধারণের স্বার্থ রক্ষার্থে আমাদের এ কর্মসূচি ছিল। তিনি বলেন, সরকার মুখে মুখে বলে যে মিটিং মিছিলে কোন প্রকার বাধা দিবে না কিন্তু তারা এরকম জনবান্ধব কর্মসূচিতে পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগের লাঠিয়াল বাহিনী ব্যবহার করে বাধা প্রদান করছে। আওয়ামী লীগের হামলায় দুর্গাপুর ইউনিয়ন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক মো.মাসুদ মোল্লা, হারুন, ফারুক, সনমানিয়া যুবদলের যুগ্ম আহ্বায়ক মঞ্জুরুলসহ ৮-১০ জনের মতো নেতাকে পিটিয়ে জখম করে। আমি এই সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাজহারুল ইসলাম সেলিম জানান, আমাদের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির কোন নেতাকর্মীর দেখা হয়নি। যদি হামলার ঘটনা হয়ে থাকে তাহলে এটা তাদের ব্যক্তিগত।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম জানান, বিএনপি বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ দেখে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। কোন হামলা বা মারামারির ঘটনা ঘটেনি। এ ধরনের কোন অভিযোগ থানায় কেউ করেনি।

news24bd.tv/কামরুল