উড়ছে বাংলাদেশের মেয়েরা, এবার হারালো শ্রীলঙ্কাকে

সংগৃহীত ছবি

অনূর্ধ্ব-১৯ নারী টি২০ বিশ্বকাপ 

উড়ছে বাংলাদেশের মেয়েরা, এবার হারালো শ্রীলঙ্কাকে

অনলাইন ডেস্ক

অনূর্ধ্ব-১৯ নারী টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইতিহাস গড়েছিল বাংলাদেশের মেয়েরা। হারিয়ে দিয়েছিল শক্তিশালী অস্ট্রেলিয়াকে। জয়ের সেই ধারা দ্বিতীয় ম্যাচেও অক্ষুণ্ণ রাখল দিশা-আফিয়ারা।  আজ সোমবার শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল।

এ জয়ে সুপার সিক্সের ওঠার রাস্তা আরও পরিষ্কার করে ফেললো বাঘিনীরা।

দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কের বি ফিল্ডে গ্রুপ ‘এ’র দ্বিতীয় ম্যাচে আজ টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। টস হারলেও আগে ব্যাটিং করে বড় সংগ্রহ দাঁড় করায় লাল-সবুজের প্রতিনিধিরা। ওপেনার আবু হুমাইরা আনাম এবং স্বর্ণা আক্তারের ফিফটির ওপর ভর করে ২ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৬৫ রানের পুঁজি পায় বাংলাদেশের।

জবাব দিতে নেমে শ্রীলঙ্কার ইনিংস থামে ১৫৫ রানে। ম্যাচ সেরা হয়েছেন ৪৩ বলে ৫৩ রান করা বাংলাদেশি ওপেনার আফিয়া।

বেনোনিতে বাংলাদেশ উদ্বোধনী জুটিতেই তুলে ফেলে ৭৫ রান। ৫ চার আর ৩ ছক্কার মারে ৫৩ রান করে আফিয়া বিদায় নিতে ভাঙে এ জুটি। আফিয়া বিদায়ের এক বল পরই বিদায় নেন আরেক ওপেনার রানি সাহাও। তার ব্যাট থেকে আসে ১৪ রান। এরপর আর কোনো উইকেট হারায়নি বাংলদেশ। তিনে নামা দিলারা আক্তারের ২৭ বলে ৩৬ এবং স্বর্ণা আক্তারের ঝোড়ো ২৮ বলে ৫০ রানের সুবাদে বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ।

জবাব দিতে নেমে শ্রীলঙ্কা প্রথম ওভারেই হারায় উইকেট। চতুর্থ বলে খালি হাতে বিদায় নেন নেথমি সেনারাত্নে। চতুর্থ ওভারে আরেক লঙ্কান ওপেনার সেমুদু নিসানশালাও ৩ রান করে সাজঘরে ফেরেন। তবে তৃতীয় উইকেট জুটিতে ৯৬ রান যোগ করে লঙ্কানদের ম্যাচে ফেরান ভিশমি গুনারত্নে এবং দেউমি ভিহঙ্গ।

তবে ভিহঙ্গ ৫৫ রান করে ফিরতে আবার ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। এরপর ৪ রান করে মানুদি নানাইয়াকারা বিদায় নিলে ম্যাচ ঝুঁকে পড়ে বাংলাদেশের দিকে। গুনারত্নে তাই ৬১ রান করে অপরাজিত থাকলেও ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। জুনিয়র টাইগ্রেসদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন মারুফা আক্তার। একটি উইকেট গেছে দিশা বিশ্বাসের পকেটে।

news24bd.tv/সাব্বির