প্রধানমন্ত্রীর অনুদানের ৩০ কোটি টাকার চেক হস্তান্তর

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রীর অনুদানের ৩০ কোটি টাকার চেক হস্তান্তর

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে ২০ কোটি টাকা এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটির জন্য প্রদত্ত ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। আজ সোমবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত এই অর্থের চেক হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনের পক্ষে চেক গ্রহণ করেছেন প্রতিষ্ঠানের সচিব কৃষ্ণেন্দু সাহা ও ন্যাশনাল প্যারালিম্পিক কমিটির পক্ষে চেক গ্রহণ করেছেন এনপিসির মহাসচিব ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমান।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজের হাতে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন।

শাহাদতবরণের মাত্র ৯ দিন আগে তিনি অসহায় দুঃস্থ ও অসচ্ছল ক্রীড়াসেবীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে ফাউন্ডেশনটি অনুমোদন করেন। বর্তমানে বঙ্গবন্ধুকন্যা ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী দিক-নির্দেশনা ও উদার সহায়তায় ফাউন্ডেশনের গতিশীলতা বহুগুণ বেড়েছে। ’

এ সময় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী তার ত্রাণ তহবিল হতে করোনাকালেও ৩০ কোটি টাকার সিডমানি প্রদান করেছেন। এছাড়া আজ আরও ২০ কোটি টাকার আর্থিক অনুদান হস্তান্তর করা হলো।

বর্তমানে প্রতিষ্ঠানটির সিডমানি সাড়ে সাতষট্টি কোটি টাকা। যার মুনাফা এবং প্রতি বছর সরকারের রাজস্ব বাজেট থেকে পাওয়া অর্থ দিয়ে অধিকসংখ্যক ক্রীড়াসেবীকে মাসিক ক্রীড়া ভাতা প্রদান এবং এককালীন বিশেষ অনুদান ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়া আমরা বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি চালুর উদ্যোগ গ্রহণ করেছি। ’

news24bd.tv/সাব্বির