আদালত চত্বরে ঢুকে আইনজীবীকে গুলি করে হত্যা

সংগৃহীত ছবি

আদালত চত্বরে ঢুকে আইনজীবীকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট লতিফ আফ্রিদিকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। সোমবার পেশোয়ার হাইকোর্টের একটি কক্ষে ঢুকে তাকে গুলি করা হয়। খবর ডনের।

হামলার পর লতিফ আফ্রিদিকে লেডি রিডিং হাসপাতালে নেয়া হয়।

পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীন এই আইনজীবী।  

সিনিয়র পুলিশ সুপার কাশিফ আব্বাসি ডনকে জানিয়েছেন, কোর্টের বার কক্ষে অন্য আইনজীবীদের সঙ্গে বসে ছিলেন লতিফ আফ্রিদি। এসময় তার উপর গুলি চালায় ওই বন্দুকধারী।  

তিনি জানান, হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তার নাম আদনান আফ্রিদি। সে লতিফ আফ্রিদির পূর্বপরিচিত।  তিনি আরও জানান, আদনানের কাছ থেকে হামলায় ব্যবহৃত অস্ত্র, পরিচয় পত্র এবং একটি কটি স্টুডেন্ট কার্ড উদ্ধার করা হয়েছে। ব্যক্তিগত শত্রুতা থেকে এই হামলা চালনো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।  

হামলাকারী আদনান আফ্রিদির চাচাতো ভাই আফতাব আফ্রিদি সন্ত্রাসবিরোধী বিচারক ছিলেন। গতবছর একটি বন্দুক হামলায় নিহত হয় সে। এ ঘটনায় লতিফ আফ্রিদি ও তার পরিবারকে দায়ী করা হলেও পরে সন্ত্রাস বিরোধী আদালত থেকে খালাস পান তারা।  

এ ঘটনায় পেশোয়ার হাইকোর্টের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। লতিফকে যেখানে গুলি করা হয়েছে সেটি আদালতের ভেতরে। গেট ভেদ করে একজন ব্যক্তি বন্দুক নিয়ে কীভাবে আদালত চত্বরে ঢুকে পরতে পারলো তা নিয়েও উঠেছে প্রশ্ন।  

news24bd.tv/আজিজ