স্কালোনির চোখে সর্বকালের সেরা কে? মেসি না কি ম্যারাডোনা

সংগৃহীত ছবি

স্কালোনির চোখে সর্বকালের সেরা কে? মেসি না কি ম্যারাডোনা

অনলাইন ডেস্ক

সর্বকালের সেরার বিতর্কে আছেন লিওনেল মেসি ও দিয়েগো ম্যারাডোনা। তাঁদের মধ্যে কে সেরা এই বিবাদ আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে দীর্ঘ দিন ধরে চলছে। অনেকের মতে, এতদিন সেই লড়াইয়ে এগিয়ে ছিলেন ম্যারাডোনা। কিন্তু এবার বিশ্বকাপ জিতে সমান সমান করে নিয়েছেন মেসি, দাবি একাংশের।

সেই বিবাদে এবার ঢুকে পড়লেন লিওনেল স্কালোনি। আর্জেন্টিনার ফুটবল কোচ জানিয়ে দিলেন, তার মতে বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার মেসি।

একটি স্প্যানিশ রেডিও স্টেশনে দেওয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা-মেসি নিয়ে প্রশ্ন করা হয়েছিল স্কালোনিকে। জবাবে তিনি বলেন, “যদি আমাকে একজনকে বেছে নিতে হয় তাহলে আমি লিওকে বেছে নিব।

কারণ, ওর সঙ্গে আমার বিশেষ সম্পর্ক রয়েছে। ম্যারাডোনা খুব ভাল ফুটবলার। কিন্তু সর্বকালের সেরা ফুটবলার মেসি। ”

স্কালোনিকে খুব একটা পছন্দ করতেন না ম্যারাডোনা। তিনি যখন আর্জেন্টিনার কোচ হন তখন স্কালোনিকে ট্রাফিক পুলিশের সঙ্গে তুলনা করেছিলেন ম্যারাডোনা। স্কালোনি কিন্তু কোনও দিন মুখে ম্যারাডোনাকে কিছু বলেননি। বিশ্বকাপ জেতার পরেও কোনও জবাব দেননি তিনি। তবে এবার ম্যারাডোনাকে নিয়ে মুখ খুললেন স্কালোনি। মেসিকে এগিয়ে রাখলেন তিনি।

বড় ফুটবলারদের কোচিং করাতে গিয়ে অনেকেই সমস্যায় পড়েন। রোনালদোর সঙ্গে পর্তুগাল কোচের প্রকাশ্যে বিবাদ দেখা গেছে। সে কারণে চাকরিও হারাতে হয়েছে কোচকে। মেসিকে কোচিং করানোও কি কঠিন? স্কালোনির কথায়, “একেবারেই নয়। মেসিকে দক্ষতা শেখানোর কোনও জায়গা নেই। কিন্তু ওকে নিজের পরিকল্পনা বলা যায়। ও কোচের কথা শোনে। সতীর্থদের কথা শোনে। তারপর মাঠে নেমে নিজের কাজটা করে। ” সূত্র: ওয়ার্ল্ড সকার টক

news24bd.tv/ইস্রাফিল