গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা উত্তরে, জবুথবু জনজীবন

ফাইল ছবি

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা উত্তরে, জবুথবু জনজীবন

অনলাইন ডেস্ক

উত্তরাঞ্চলে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। শৈত্যপ্রবাহের কারণে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। এতে জবুথবু হয়ে পড়েছে জনজীবন। মৃদু শৈত্যপ্রবাহের মধ্যে বুধবার (১৮ জানুয়ারি) নীলফামারীর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস সূত্র জানায়, গত ১০ দিন থেকে শীতের তীব্রতা বেড়ে গেছে। বইছে মৃদু শৈত্যপ্রবাহ। গত এক সপ্তাহ থেকে এখানে তাপমাত্রা ৮ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। সারা দিন আকাশ মেঘাচ্ছন্ন থাকছে; বিকাল থেকেই কুয়াশা পড়তে শুরু করে।

পর দিন প্রায় দুপুর পর্যন্ত কুয়াশার চাদরে ঢেকে থাকে পথঘাট। ফলে দিন মজুরসহ বিভিন্ন পেশার শ্রমিকদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

স্থানীয় এক শ্রমিক জানান, মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাত থেকে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ১০টা পর্যন্ত ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকে পথঘাট। শৈত্যপ্রবাহের কারণে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো পড়ে কুয়াশা। শ্রমজীবী মানুষের বেড়েছে দুর্ভোগ। শীত বস্ত্রের অভাব দেখা দিয়েছে চরম দুর্ভোগ। নিম্নআয়ের শ্রমজীবী মানুষ নতুন শীতবস্ত্র কিনতে না পেরে ছুটছে পুরাতন শীতবস্ত্রের বাজারে।

দিনমজুর শহিদুল বলেন,  প্রচণ্ড হাড় কাঁপানো শীতের কারণে বাড়ি থেকে বের হতে ইচ্ছা না করলেও পেটের তাগিদে কাজে বের হতে হচ্ছে।

 news24bd.tv/হারুন