'বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলে সহযোগিতা করবে সরকার'

ফাইল ছবি

'বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলে সহযোগিতা করবে সরকার'

শাহনাজ ইয়াসমিন

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপিকে ঘায়েল করার জন্য সরকারের কোনো চেষ্টা নেই, পদক্ষেপও নেই। বিএনপি যদি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে সেক্ষেত্রে সহযোগিতা করবে সরকার। আর যদি আগের মত অশান্তি সৃষ্টি করতে চায় তাহলে ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আনিসুল হক আরও বলেন, যুক্তরাষ্ট্র থেকে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনার ব্যাপারে সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এর সঙ্গে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্র এ ব্যাপারে খুব আন্তরিক। তবে এটা যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের হাতে। তাই এ ব্যাপারে বিচার বিভাগের প্রধান অ্যাটর্নী জেনারেলের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন লু।

ব্রাহ্মণবাড়িয়া প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, প্রথমে আদালত বর্জন করেছিল সব আইনজীবী। এখন দু'টো আদালত ছাড়া সব আইনজীবী মামলা পরিচালনা করছেন। কর্মচারীরাও কাজ করছেন। সমস্যা প্রশমিত হয়েছে। বার আর বেঞ্চে বিবাদ হয়ে থাকে। এটি শুধু ব্রাহ্মণবাড়িয়া নয় সব খানেই হতে পারে।

এছাড়া রোহিঙ্গা প্রত্যাবাসন প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, মালয়েশিয়া আশিয়ানভুক্ত দেশ হওয়ার কারণে রোহিঙ্গা প্রত্যাবাসনে ভূমিকা আছে। সে ব্যাপারে মালয়েশিয়ার সহযোগিতা চাওয়া হয়েছে।  

news24bd.tv/রিমু