‘বাফুফের সঙ্গে কোনো আলোচনাই হয়নি আর্জেন্টিনার’

সংগৃহীত ছবি

‘বাফুফের সঙ্গে কোনো আলোচনাই হয়নি আর্জেন্টিনার’

অনলাইন ডেস্ক

আগামী জুনে বাংলাদেশ সফরে আসছে বিশ্বজয়ী আর্জেন্টিনা। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন নিজেই দেশের একটি গণমাধ্যমকে জানিয়েছিলেন এ খবর। সালাউদ্দিন জানান, কিছু শর্তাবলী দুই পক্ষ মেনে নিলেই ২০১১ সালের পর আবার বাংলাদেশে আসবেন মেসিরা। খেলবেন একটি প্রীতি ম্যাচ।

সেই ম্যাচ নিয়ে বিস্তারিত জানাতে আজ বুধবার বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে হওয়ার কথা ছিল। তবে সংবাদ সম্মেলন শুরুর কয়েক ঘণ্টা আগে তা বাতিল করা হয়। এরপর থেকেই কানাঘুষো আসলেই আর্জেন্টিনা বাংলাদেশে আসবে তো?

আর্জেন্টিনা ফুটবল দল আদৌ বাংলাদেশে আসবে কি-না সে ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি এখনো। তবে আর্জেন্টাইন গণমাধ্যম এ ব্যাপারে এখন পর্যন্ত কিছুই জানে না।

মেসিদের ঢাকা সফর নিয়ে বাংলাদেশ থেকে আর্জেন্টাইন সাংবাদিকদের সঙ্গে আলাপ করা হয়েছিল। তারই প্রেক্ষিতে আর্জেন্টিনার অন্যতম সিনিয়র সাংবাদিক সের্হিও ল্যাভেন্সকি জানিয়েছেন, এএফএ (আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন) আমাদের কিছু জানায়নি। যতটুকু জানতে পেরেছি বিষয়টি নিয়ে মাত্র আলোচনা চলছে।

তবে টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গাস্তন এদুল বলছেন, বিষয়টি নিয়ে বাংলাদেশ এবং আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের মধ্যে কোনো আলোচনাই হয়নি। বিশ্বকাপজুড়ে আর্জেন্টিনা দলের সঙ্গেই থাকা এদুল টুইটারে লিখেছেন, ‘জুনে খেলা নিয়ে বাংলাদেশ এবং আর্জেন্টিনার মধ্যে কোনো আলোচনাই হয়নি। লিওনেল স্কালোনির সঙ্গে চুক্তি সম্পন্ন করার আগে আর্জেন্টিনা অন্য কোনো বিষয় নিয়ে ভাবছে না। ’ 

বিশ্বকাপের পরেই আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির সঙ্গে চুক্তি শেষ হয় এএফএ’র। দুই পক্ষের মধ্যে চুক্তি নবায়ন নিয়ে সমঝোতা হলেও এখনো কাগজে-কলমে সই হয়নি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন এখন এই চুক্তিতেই প্রাধান্য দিচ্ছে।

এদিকে, সংবাদ সম্মেলনে বাতিল নিয়ে বাফুফে থেকে বলা হয়েছে, ‘বাফুফের পূর্ব নির্ধারিত প্রেস ব্রিফিংটি অনিবার্য কারণে আজ অনুষ্ঠিত হচ্ছে না বিধায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। ’ তবে সংবাদ সম্মেলন বাতিল হলেও আর্জেন্টিনার ঢাকায় খেলা নিয়ে যাবতীয় প্রস্তুতি এখনও কাজ চলছে বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেছেন, ‘ সবকিছুই ঠিক আছে। আর্জেন্টিনাকে ঢাকায় আনার চেষ্টা চলছে। কোনো একটা কারণে সংবাদ সম্মেলন হচ্ছে না। ’

news24bd.tv/সাব্বির