সুন্দরবনে হরিণের মাংসসহ আটক ৪ জেলে কারাগারে 

সুন্দরবনে হরিণের মাংসসহ আটক ৪ জেলে কারাগারে 

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের নাড়িকেলবাড়িয়ার শুটকি জেলে পল্লী থেকে সাড়ে ৪ কেজি হরিণের মাংসসহ আটক ৪ জেলেকে বুধবার দুপুরে কারাগারে পাঠিয়েছে আদালত।  

মঙ্গলবার দুপুরে শুটকি জেলে পল্লীর একটি ঘর থেকে তাদের আটক করা হয়। হরিণ শিকারের অপরাধে কারাগারে পাঠানো এই ৪ জেলে বাড়ি খুলনার পাইকগাছা উপজেলায়।  

তারা হলেন- প্রতাবকাঠি গ্রামের আহসান আলী খানের ছেলে সাফায়েত খান, হরিঢালি গ্রামের জরিব গাজীর ছেলে হোসেন আলী গাজী, কড়ইখালী গ্রামের আব্দুল গফুর গাজীর ছেলে রনোকুল গাজী, নোয়াকাঠি গ্রামের সোহরাব গোলদারের ছেলে খলিলুর রহমান।

 

শরণখোলা রেঞ্জে কর্মকর্তা মো. সামসুল আরেফিন জানান, সুন্দরবনের শরণখোলা রেঞ্জের জেলে পল্লী নাড়িকেলবাড়িয়ার চরে খুলনার রেজাউল শেখের লাইসেন্সধারী শুঁটকির জেলেরা গোপনে ফাঁদ পেতে একটি হরিণ শিকার করে। শিকার করা হরিণের কিছু মাংস তারা খেয়ে ফেলে এবং কিছু মাংস হলুদ দিয়ে প্রসেসিং করে মাটির নীচে রেখে দেয়া।  

এ খবর জানাতে পেরে নাড়িকেলবাড়িয়া জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা সুরজিৎ চৌধুরী বনরক্ষকদের নিয়ে জেলেদের অস্থায়ী শুঁটকি একটি ঘরে তল্লাশি চালিয়ে মাটি চাপা অবস্থায় সাড়ে ৪ কেজি হরিণের মাংস উদ্ধার করেন।  

এ সময় হরিণ শিকারের অপরাধে ওই ৪ জেলেকে আটক করে বন আইনে মামলা দিয়ে বুধবার দুপুরে আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরণের নিদেশ দেন।

 

news24bd.tv/কামরুল