কচ্ছপ গতিতে চলছে মহাখালী-গুলশান সড়কের কাজ, নেই নিরাপত্তা বেষ্টনী

কচ্ছপ গতিতে চলছে মহাখালী-গুলশান সড়কের কাজ, নেই নিরাপত্তা বেষ্টনী

তালুকদার বিপ্লব

কোনোরকম নিরাপত্তা বেষ্টনী ছাড়াই কচ্ছপ গতিতে চলছে রাজধানীর মহাখালীর আমতলী টু গুলশান-১ সড়কের উন্নয়ন কাজ। যানজট আর ধুলাবালিতে নাকাল পথচারীরা। ভুক্তভোগীদের অভিযোগ, এই সমস্যা দেখার যেন কেউ নেই।

রাস্তার পাশে নেই কোনো নিরাপত্তা বেষ্টনী।

পাশ দিয়ে এভাবেই হেটে যাচ্ছেন পথচারীরা।

সরেজমিনে দেখা যায়, যত্রতত্রভাবে নির্মাণ সামগ্রী ফেলে রাখা হয়েছে রাস্তায়। চলমান উন্নয়ন কাজের মধ্যেও অবৈধ পার্কিং নিয়েছে ব্যক্তিগত এবং বিভিন্ন প্রতিষ্ঠানের যানবাহন। উড়ন্ত ধুলাবালিতে শ্বাসকষ্টসহ নানা শারীরিক জটিল সমস্যায় ভুগছেন বলে জানান অফিসগামী মানুষ।

সড়কের উভয় পাশের রাস্তার বেশিভাগ অংশ কেটে রাখায় সকাল কি সন্ধ্যা যানজট লেগে থাকে এই সড়কে। এছাড়া প্রকল্প কাজটি শিডিউল মাফিক হচ্ছে না বলে অভিযোগ রয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধেও। জনগুরুত্বপূর্ণ এই সড়কের উভয় পাশে রয়েছে শতাধিক সরকারি বেসরকারি প্রতিষ্ঠান একাধিক স্কুল কলেজ।

গাড়ি চলাচলের সময়ে ধুলোবালির উড়ে আশপাশের এলাকা ছেয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন চলাচলকারীরা।

জন ভোগান্তি এড়াতে দিনে নয় রাতে কাজ করা এবং দ্রুত সময়ে কাজ শেষ করার দাবি জানিয়েছেন ভুক্তভোগী সাধারণ মানুষ। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বৃহৎ উন্নয়ন প্রকল্পের আওতায় রাস্তা সংস্কার ফুটপাত এবং ড্রেন উন্নয়নের কাজ চলছে গত চার মাস ধরে। এদিকে শিডিউল মাফিক নির্ধারিত সময়ের মধ্যে কাজটি শেষ করতে কাজের তদারকি সহ ঠিকাদার প্রতিষ্ঠানকে নিয়মিত অবহিত করা হচ্ছে বলে জানান স্থানীয় জনপ্রতিনিধি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর