১৬ জনকে নিয়ে পাকিস্তানের এশিয়া কাপের দল ঘোষণা

ছবি-সংগৃহীত

১৬ জনকে নিয়ে পাকিস্তানের এশিয়া কাপের দল ঘোষণা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১৬ জনকে বেছে নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একরকম চমক দিয়ে এশিয়া কাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করল বোর্ড। ছিটকে গেছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম।

পাকিস্তানের সবশেষ সিরিজে ছিলেন হাফিজ।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। এবার ৩৭ বছর বয়সী ক্রিকেটার ছিটকে গেলেন এশিয়া কাপের দল থেকে। ফলে অনেকে তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলছেন।

দীর্ঘদিন পর ক্যাম্পে ডাক পেয়েছিলেন ইমাদ ওয়াসিম।

তবে চূড়ান্ত দলে জায়গা ধরে রাখতে পারেননি তিনি। ইয়ো-ইয়ো টেস্টে ন্যূনতম স্কোর পেতে ব্যর্থ হওয়ায় তাকে দলের বাইরে রাখে বোর্ড।

অভিজ্ঞ হাফিজ-ইমাদ ও ওমর আকমালকে বাদ দিলেও তরুণদের প্রতি আস্থা রেখেছে পিসিবি। দলে রয়েছেন শোয়েব মালিক, সরফরাজ আহমেদ,জুনায়েদ খান, মোহাম্মদ আমিরের মতো অভিজ্ঞরাও। ছয়জন পেসার দিয়ে দল সাজিয়েছেন নির্বাচকরা। যেন গতি দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার ঘোষণা দিয়ে রাখলেন তারা।

টুর্নামেন্টের 'এ' গ্রুপে রয়েছে পাকিস্তান। সেখানে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও বাছাইপর্বের গণ্ডি পেরিয়ে আসা দলের সঙ্গে লড়বে সরফরাজ বাহিনী। আসরের দ্বিতীয় দিন (১৬ সেপ্টেম্বর) বাছাইপর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মিশনে নামবে তারা। আর ১৯ সেপ্টেম্বর চিরশত্রু পড়শীদের মোকাবেলা করবে পাকিস্তান।

পাকিস্তান দল : ফখর জামান, ইমাম-উল হক, শোয়েব মালিক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শান মাসুদ, হারিস সোহেল, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, জুনায়েদ খান, উসমান খান ও শাহীন শাহ আফ্রিদি।

 

কামরুল▐ NEWS24

সম্পর্কিত খবর