রুডেরও বিদায়, তৃতীয় রাউন্ডে অবাছাই ব্রুকসবি

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ান ওপেন 

রুডেরও বিদায়, তৃতীয় রাউন্ডে অবাছাই ব্রুকসবি

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম অঘটনের শিকার রাফায়েল নাদাল। বুধবার দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেন আসরের শীর্ষ বাছাই নাদাল। সেই অঘটনের রেশ না কাটতেই এবার বাড়ির পথ ধরলে দ্বিতীয় বাছাই ক্যাসপার রুড। আজ বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে যুক্তরাষ্ট্রের জেনসন ব্রুকসবির কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন রুড।

রড লেভার এরেনায় অবাছাই ব্রুকসবি ৬-৩, ৭-৫, ৬-৭ (৪-৭), ৬-২ গেমে হারান রুডকে।  

নাদাল হেরেছিলেন যুক্তরাষ্ট্রেরই আরেক অবাছাই ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে। চোট নিয়ে খেলে হেরেছিলেন এই স্প্যানিয়ার্ড। নাদালের মতো রুডও আজ ভুগছিলেন ফিটনেস সমস্যায়।

পেটের পীড়ার করণে নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারেননি গত ফেঞ্চ ও ইউএস ওপেনের ফাইনাল খেলা রুড।

টানা দুই সেট হারার পর রুড ‘টাইমআউট’ নিয়েছিলেন। এরপর ফিরে জিতে নিয়েছিলেন তৃতীয় সেট। তবে শেষ রক্ষা হয়নি এই নরওয়ে তারকার। শেষ সেটে পাত্তাই পাননি তিনি।  ম্যাচ শেষে রুড বললেন, ‘আমি নিজেকে উজাড় করে দিয়েছি কিন্তু চতুর্থ সেটে সেটা যথেষ্ট ছিল না। প্রথম দুই সেটে ভালো লড়াই হয়েছে কিন্তু আমি অনেকবারই ভেঙে পড়েছি। এটা থেকে শেখার আছে আমার। ’

চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন না র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা কার্লোস আলকারাজ। এবার আসর থেকে বিদায় নিলেন শিরোপাপ্রত্যাশী নাদাল-রুড। ফলে রেকর্ড ২২তম গ্র্যান্ড স্লাম জয়ের পথ প্রশস্ত হয়ে গেল সার্বিয়ান তারকা নোভাক জকোভিচের।

news24bd.tv/সাব্বির

পাঠকপ্রিয়