আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপে পঞ্চম বাংলাদেশ

সংগৃহীত ছবি

আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপে পঞ্চম বাংলাদেশ

অনলাইন ডেস্ক

পর্দা নামলো আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপের। আজ বৃহস্পতিবার রস্কার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে এই প্রতিযোগিতা। ঢাকার রমনায় শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে গত ৯ জানুয়ারি এই প্রতিযোগিতা শুরু হয়েছিল।

প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ পাকিস্তান, কম্বোডিয়া, লাওস, মায়ানমার, মঙ্গোলিয়া, নেপাল, চাইনিজ তাইপে, ভূটান ও মালদ্বীপ হতে অনূর্ধ্ব ১৪ বছরের ২০ জন বালক ও ১৪ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করে।

অনূর্ধ্ব-১৪ বছরের ২০ জন বালক ও ১৪ জন বালিকা খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশ নেয়। দুই পর্বের টুর্নামেন্টে বাংলাদেশ হয়েছে পঞ্চম।

দুটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথম প্রতিযোগিতা ৯-১৩ জানুয়ারি এবং দ্বিতীয় প্রতিযোগিতা ১৫-১৯ জানুয়ারি পর্যন্ত চলে।

দুটি প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে অংশগ্রহনকারী ১০টি দেশের মধ্যে চ্যাম্পিয়ন, রানার্স-আপ, তৃতীয় ও চতূর্থ স্থান নির্ধারিত হয়। ১০টি দেশের মধ্যে ৪টি দেশ ২০২৩ সালের এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপসের ফাইনাল রাউন্ডে উন্নীত হয়।

দুটি প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে চাইনিজ তাইপে প্রথম স্থান, পাকিস্তান দ্বিতীয় স্থান, মায়ানমানমার তৃতীয় স্থান ও নেপাল চতুর্থ স্থান অধিকার করে। বাংলাদেশ দল ৫ম স্থান অধিকার করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম জে. চৌধুরী, আইটিএফ ডেভলপমেন্ট অফিসার জনাথন স্টাবস। এছাড়াও বাংলাদেশ টেনিস ফেডারেশনের কার্যনির্বিাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/সাব্বির