হাথুরুসিংহে এলে ভালো হবে, বলছেন সুজন

সংগৃহীত ছবি

হাথুরুসিংহে এলে ভালো হবে, বলছেন সুজন

অনলাইন ডেস্ক

সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হতে যাচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পরবর্তী হেড কোচের ব্যাপারে সর্বোচ্চ গোপনীয়তা বজায় রাখা হলেও, ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন কয়েকদিনের মধ্যেই চুক্তি সারতে ঢাকায় আসতে যাচ্ছেন হাথুরু।

২০১৪ সালে শেন জার্গেনসনের স্থলাভিষিক্ত হওয়া হাথুরুসিংহে বাংলাদেশের কোচ হিসেবে বেশ সফলই ছিলেন। তবে তার বিদায়টা ছিল বিষাদমাখা।

ক্রিকেটারদের সঙ্গে বিবাদ, বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে ২০১৭ সালে চাকরি ছেড়ে দেন হাথুরু। তবে সেই লঙ্কান কোচের কাছেই আবার শরণাপন্ন বিসিবি। এখনো নিশ্চিত করে কিছু জানা না গেলেও বোর্ডের শীর্ষ পরিচালক খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, হাথুরুসিংহে প্রত্যাবর্তনটা ভালোই হবে বাংলাদেশ ক্রিকেটের জন্য।

বর্তমানে বিপিএলের ফ্র্যাঞ্চাইজি খুলনা টাইগার্সের হেড কোচের দায়িত্ব পালন করছেন সুজন।

 আজ চট্টগ্রামে চট্টগ্রাম কোচ বলেছেন, ‘হাথুরুর ব্যাপারটা আমি নিশ্চিত নই। তবে হাথুরু এলে ভালো। তিনি এখানে কাজ করে গেছেন। (তার অধীনে) বাংলাদেশের অনেক ভালো পারফরম্যান্স আছে। আমার বিশ্বাস, তিনি এখন আরও পরিণত, আমাদের জন্য সেটা ভালো হবে। যেহেতু আমাদের উপমহাদেশের মানুষ, আমাদের সম্পর্কে ভালো জানেন, বোঝেন। তার অভিজ্ঞতা এখন অনেক। ’

গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে ‘হেড অব প্রোগ্রাম’ পদএ নিয়োগ দেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড মুরকে। বোর্ডের নতুন এই বিভাগে মুরের নিয়োগ নিয়েও কথা বলেছেন সুজন। তিনি বলেছেন, ‘ডেভিড মুর এসেছেন, এটা ভালো। (তার নিয়োগ) কাজে লাগবে বলে বিশ্বাস করি। প্রোগ্রাম ডেভেলপমেন্টের চিফ হিসেবে এসেছেন, প্রোগ্রাম ডেভেলপ করা তার কাজ হবে। আমরা ভালো করছি, ওনার মতো অভিজ্ঞ একজনকে বিসিবির সঙ্গে যুক্ত করা অবশ্যই দলকে সাহায্য করবে আরও। ’

news24bd.tv/সাব্বির