চোট শঙ্কা কাটিয়ে তৃতীয় রাউন্ডে জকোভিচ

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ান ওপেন 

চোট শঙ্কা কাটিয়ে তৃতীয় রাউন্ডে জকোভিচ

অনলাইন ডেস্ক

চোট নিয়ে খেলে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে আসরের শীর্ষ বাছাই রাফায়েল নাদাল। ফিটনেস সমস্যায় একই পরিণতি ভোগ করতে হয়েছে ক্যাসপার রুডকে। নোভাক জকোভিচকেও চোখ রাঙাচ্ছিল সেই চোট। আজ বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে বাঁ পায়ের হাঁটুতে ব্যান্ডেজ মুড়িয়ে খেলতে নেমেছিলেন জকোভিচ।

তবে ফ্রান্সের এঞ্জো কুয়াকোর বিপক্ষে ৩-১ সেটে ম্যাচ জিতে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন জকোভিচ।

মেলবোর্ন পার্কে বাঁ পা নিয়ে ভুগলেও প্রথম সেট ৬-১ গেমে জিতে নেন জকোভিচ। দ্বিতীয় সেট টাইব্রেকে (৭-৫) হারলেও পরের দুই সেটে অবাছাই কুয়াকোকে কোনো পাত্তাই দেননি আসরের চতুর্থ বাছাই জকোভিচ। ৬-২ ও ৬-০ গেমে হারিয়ে ২১বারের গ্র্যান্ড স্লাম জয়ী জকো উঠে যান আসরের তৃতীয় রাউন্ডে।

তিন ঘণ্টা চার মিনিটের লড়াই শেষে জকোভিচ প্রতিপক্ষ কুয়াকোকে প্রশংসায় ভাসিয়েছেন। তিনি বলেন, ‘আজকের ম্যাচে অনেক কিছুই হয়েছে। এই লড়াইয়ের জন্য তাকে বাহবা দিতেই হয়। সে দারুণ টেনিস খেলেছে, বিশেষ করে দ্বিতীয় সেটে। সে দারুণভাবে ম্যাচটি চতুর্থ সেটে নিয়ে গেছে। আমাদের দুজনেরই মেডিকেল টাইমআউট নিতে হয়েছে এবং কিছুটা ভুগতে হয়েছে, কিন্তু আমি তৃতীয় ও চতুর্থ সেটে ভালোভাবে সাড়া দিয়েছি। ’

রড লেভার এরেনায় রাতের খেলাটি বেশ ভালোই উপভোগ করেছেন জানিয়ে রেকর্ড ২২তম গ্র্যান্ড স্লামে চোখ রাখা জকোভিচ বলেন, ‘আমি রাতে খেলতে বেশ পছন্দ করি। চলতে থাক এটা। ’ তৃতীয় রাউন্ডে জকোভিচের প্রতিপক্ষ গ্রিগর দিমিত্রভ।

news24bd.tv/সাব্বির