হাড্ডাহাড্ডি লড়াইয়ে রোনালদোকে হতাশ করে মেসি-এমবাপ্পেদের জয়

সংগৃহীত ছবি

হাড্ডাহাড্ডি লড়াইয়ে রোনালদোকে হতাশ করে মেসি-এমবাপ্পেদের জয়

অনলাইন ডেস্ক

টানা দুই বছর পর ফুটবল মাঠে মুখোমুখি লড়াইয়ে মুগ্ধতা ছড়ালেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়েন এক মাস আগে বিশ্ব চ্যাম্পিয়ন দলের অধিনায়ক লিওনেল মেসি। উত্তেজনায় ভরা ম্যাচটিতে ৫-৪ গোলে ক্রিস্টিয়ানো রোনালদোর দলকে হারায় লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পেরা। তবে দল হেরে গেলেও দুই গোল করে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন রোনালদো।

 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে সৌদি অলস্টার দলের মুখোমুখি হয় লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। অলস্টার একাদশের হয়ে মাঠে নামনে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। আর পিএসজির হয়ে মাঠে নামেন নেইমার, মেসি এবং এমবাপ্পেরা। শেষ পর্যন্ত ৫-৪ গোলে রোনালদোদের হারিয়ে জয় পায় ফরাসি ক্লাবটি।

 

পিএসজির হয়ে গোল করেন লিওনেল মেসি, মারকুইনহোস, সার্জিও রামোস, কিলিয়ান এমবাপ্পে এবং হুগো একিতিকে। আর সৌদি অলস্টারের পক্ষে দুই গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। একটি করে গোল পান জ্যাং হিউন-সু ও তালিস্কা।

খেলার শুরুর মাত্র তিন মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন তারকা খেলোয়াড় মেসি। ব্রাজিল তারকা নেইমারের সহযোগিতায় তিনি এ গোল করেন। তাতে শুরুতেই ধাক্কা খান পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

তবে ৩৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ফেরান সমতা পর্তুগিজ তারকা রোনালদো। পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস ফাউল করেন রোনালদোকে। এতেই পেনাল্টি পায় সৌদি অলস্টার। আর সে সুযোগ কাজে লাগিয়ে ম্যাচে সমতা ফেরান তিনি।

৩৯ মিনিটে অলস্টারের খেলোয়াড় সালেম আল-দাউসারিকে ফাউল করেন হুয়ান বারনেট। তাতে লালকার্ড দেখতে হয় বারনেটকে। সে সময়ে ১০ জনের দলে রূপ নেয় পিএসজি।

পাল্টা জবাব দিতে ৪৩ মিনিটে পিএসজির হয়ে গোল করে আবারও দলকে এগিয়ে নেন ব্রাজিল তারকা মারকুইনহোস। তাতে ২-১ গোলে লিড পান মেসিরা। পিছিয়ে পড়ে রোনালদোর দল। এরমধ্যে ৪৬ মিনিটের সময় সৌদি অলস্টারের ওপর চাপ আরও বেড়ে যায় নেইমারকে ফাউল করার মধ্যে দিয়ে। ডি-বক্সে ফাউলের শিকার হয়ে নেইমার পেয়ে যান পেনাল্টি। পেনাল্টি থেকে পিএসজিকে লিড গোলের বদলে হতাশা দেন ব্রাজিল স্ট্রাইকার।  

৫০ মিনিটে পিএসজির ডি-বক্সের সামনে থেকে ফ্রি-কিকের সুযোগ পান পর্তুগিজ স্ট্রাইকার। কিন্তু মেসিদের মানব দেয়াল ভেদ করে  বল গোল পোস্টে ঢুকতে পারিনি। তবে খুব বেশ সময় লাগেনি বল গোলের জালে জড়াতে। ফ্রি-কিক শর্টের পর কয়েক পা ঘুরে বল রোনালদোর পায়ে আসলেই জালে জড়াতে ভুল করেননি তিনি। ফলে প্রথমার্ধের খেলা ২-২ গোলের সমতায় শেষ হয়।

প্রথমার্ধের বিরতি শেষে সার্জিও রামোসের গোলে এগিয়ে যায় মেসিরা। তবে কয়েক মিনিট পরেই জ্যাং হিউন-সুর গোলে ম্যাচে আবার ফেরে সমতা। তখন গোল সংখ্যা হয় ৩-৩।

৬০ মিনিটে পেনাল্টির সুযোগ পান কিলিয়ান এমবাপ্পে। নেইমারের মতো এ সুযোগটি নষ্ট না করে তিনি পিএসজিকে এনে দেন লিড গোল। তাতে ৪-৩ গোলে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি। সে সময়ে দুই দলে তারকাদের পরিবর্তন করায় ভক্তদের হতাশ হতে হয়েছে।

তবে হতাশার মাঝেও গোল করেছে মেসিদের দল। এমবাপ্পের বদলে মাঠে নামা হুগো একিতিকে ৭৮ মিনিটে গোল করে ম্যাচে ব্যবধান গড়েন ৫-৩ গোলের। রোনালদোকে ছাড়া সৌদি অলস্টার তখন ২ গোলে পিছিয়ে পড়ে। সেখান থেকে শেষ মুহূর্তে অলস্টারের হয়ে গোল করেন তালিস্কা। ৫-৪ গোলের ম্যাচটিতে আবারও সমতা ফেরার সম্ভাবনা তৈরি হয়। আর তখনই বেজে ওঠে শেষ বাঁশি। তাতে ৫-৪ গোলের জয় নিয়ে রোনালদোকে হতাশ করে মেসি বাহিনী।

news24bd.tv/হারুন