খালেদার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি

খালেদার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুইদিনের নতুন কর্মসূচি দিয়েছে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ৮ সেপ্টেম্বর সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত মানববন্ধন ও ১২ সেপ্টেম্বর সকাল ১০টা হতে ১২টা পর্যন্ত প্রতিকী অনশন। এ কর্মসূচি ঢাকাসহ সারাদেশের মহানগরে পালনের ঘোষণা দিয়েছে দলটি।

বুধবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

মানববন্ধনটি জাতীয় প্রেসক্লাবের সামনে আর অনশনের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে অথবা মহানগর নাট্যমঞ্চে করার জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। সেই সঙ্গে অবিলম্বে সংসদ ভেঙে, নিরপেক্ষ সরকারের অধীনে এবং সেনাবাহিনী মোতায়েন করে একাদশ জাতীয় নির্বাচন দেওয়ার দাবি জানায় দলটি।

তিনি বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী দুই দিন এসব কর্মসূচি ঢাকা মহানগর ও সারাদেশের মহানগরে পালিত হবে। ’ 

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, এমরান সালেহ প্রিন্স, এবিএম মোশারফ হোসেন, মো. মুনির হোসেন, আবদুস সালাম আজাদ, আসাদুল করিম শাহিন, শাহীন শওকত, আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউছুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর