ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

দেশে তৃতীয়বারের মতো হয়ে গেল বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৩। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এই ম্যারাথন আয়োজন করা হয়।

এই ম্যারাথন প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষকতা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধান উপদেষ্টা সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

তৃতীয় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের মূল লক্ষ্য ছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে বাঙালি জাতিসত্ত্বা, ঐতিহ্য ও সংস্কৃতিকে বর্হিবিশ্বের সামনে উপস্থাপন এবং যুবসমাজকে স্বাস্থ্যসম্মত জীবনধারায় উদ্বুদ্ধ করা।

ভোর সাড়ে ৫ টায় ম্যারাথনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, 'জাতীর জনকের নামে এমন একটি আয়োজন আমাদের জন্য গর্বের। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে এমন একটি আয়োজন সুশৃঙ্খল এবং সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে। আমি আয়োজকদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

'

ম্যারাথন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের প্রধান উপদেষ্টা সেনাবাহিনী প্রধান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।  

ম্যারাথন কমিটির প্রধান উপদেষ্টা সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সমাপনী বক্তব্যের শুরুতেই বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। একইসঙ্গে, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৩ আয়োজন এবং দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর