ক্যারিয়ারের দীর্ঘতম ম্যাচ জিতে তৃতীয় রাউন্ডে মারে

সংগৃহীত ছবি

ক্যারিয়ারের দীর্ঘতম ম্যাচ জিতে তৃতীয় রাউন্ডে মারে

অনলাইন ডেস্ক

সময়ের হিসেবে ম্যাচের ব্যাপ্তি ছিল ৫ ঘণ্টা ৪৫ মিনিট। অ্যান্ডি মারে তার টেনিস ক্যারিয়ারে এর আগে এতো সময় খেলেননি কোনো ম্যাচ। ক্যারিয়ারের দীর্ঘতম ম্যাচটি অবশ্য হেরেই যেতেন মারে, যদি না ঘুরে দাঁড়ানোর দুর্দান্ত এক মহাকাব্য লিখতেন তিনি।

গতকাল রাতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার থানাসি কোক্কিনাকিসের বিপক্ষে প্রথম দুই সেট হেরে যান মারে।

এরপর টানা তিন সেট জিতে অবিশ্বাস্যভাবে তৃতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করেন এই ব্রিটিশ তারকা।

কোক্কিনাকিসের বিপক্ষে মারে প্রথম দুই সেট হারেন ৪-৬, ৬-৭ (৪–৭) গেমে। তৃতীয় সেট থেকে ঘুরে দাঁড়ানো শুরু তিনটি গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকার। টাইব্রেকে ৭-৬ (৭-৫) এই সেট জেতার পর  ৬-৩ ও ৭-৫ গেমে শেষ দুই সেট জিতে নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেন তিনি।

মাঝরাতে শুরু হয়ে অস্ট্রেলিয়ার স্থানীয় সময় ভোর ৪টা ৫ মিনিটে শেষ হওয়া ম্যাচের পর রোমাঞ্চিত মারে বলেছেন, ‘ম্যাচে উত্থান-পতন, হতাশা, উত্তেজনাসহ প্রায় সবকিছুই ছিল। জিততে পেরে খুব ভালো লাগছে। তবে আমি এখন বিছানায় যেতে চাই। ঘুমাতে চাই। ’

গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে রাতে দেরিতে ম্যাচ শেষ হওয়ার তালিকায় মারের এই ম্যাচ এখন দুইয়ে। ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনেই তৃতীয় রাউন্ডে মার্কোস বাগতাদিস-লেটন হিউটের ম্যাচটি শেষ হয়েছিল ভোর ৪টা ৩৪ মিনিটে।

news24bd.tv/সাব্বির