সিলেটে হবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের তিন ওয়ানডে

সংগৃহীত ছবি

সিলেটে হবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের তিন ওয়ানডে

অনলাইন ডেস্ক

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী মার্চে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড। সফরে তিনটি করে ওয়ানডে এবং টি২০ ম্যাচের পাশাপাশি একটি টেস্টও খেলবে দল দুটি। আনুষ্ঠানিকভাবে এ সিরিজের সূচি এবং ভেন্যু চূড়ান্ত না হলেও জানা গেছে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ এবং তিনটি ম্যাচই হবে সিলেট। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এ খবর দিয়েছেন বোর্ডের সিলেট বিভাগের প্রতিনিধি এবং মহিলা উইংয়ের চেয়ারম্যান নাদেল চৌধুরী।

ক্রিকবাজকে নাদেল জানিয়েছেন, বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার তিন ওয়ানডে আয়োজনে সিলেট পুরোপুরি প্রস্তুত রয়েছে। তিনি বলেন, ‘আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ দিয়ে এই সফর শুরু করবে এবং খেলা হবে সিলেটে। আমরা এই সিরিজ আয়োজনের জন্য পুরোদমে প্রস্তুত আছি। ’

সিলেটে তিন ওয়ানডের পর তিন টি২০’র সবকটি হবে চট্টগ্রামে।

এরপর সিরিজের একমাত্র টেস্ট খেলতে ঢাকায় ফিরবে দুই দল। ম্যাচটি হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বিসিবির তৈরি করা প্রাথমিক সূচি অনুযায়ী, ওয়ানডে তিনটি আগামী ১৮, ২০ এবং ২৩ মার্চ অনুষ্ঠিত হবে। টি২০ তিনটি হবে ২৬, ২৮ এবং ৩০ মার্চ।

সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ৪ এপ্রিল। তবে বোর্ডেরই একটি সূত্র জানিয়েছে, টেস্টের সূচি একদিন এগিয়ে নিয়ে ৩ এপ্রিল থেকে শুরু হতে পারে। আগামী ১২ অথবা ১৩ মার্চ আয়ারল্যান্ডের বাংলাদেশে পা রাখার কথা রয়েছে।

আয়ারল্যান্ড সিরিজের আগে ঘরের মাঠে ইংল্যান্ডকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। ১ থেকে ১৪ মার্চের মধ্যে ইংলিশদের বিপক্ষে সমান তিনটি করে টি২০ ও ওয়ানডে ম্যাচ খেলবে টাইগাররা।

news24bd.tv/সাব্বির