ফেনীতেও ‘নো হেলমেট, নো পেট্রোল’

ফেনীতেও ‘নো হেলমেট, নো পেট্রোল’

ফেনীতেও ‘নো হেলমেট, নো পেট্রোল’

নজির আহম্মদ রতন, ফেনী

হেলমেট বিহীন মোটরসাইকেল চালককে তেল না দেয়ার নির্দেশ দিয়েছে ট্রাফিক পুলিশ। বুধবার জেলা শহর ও যানবাহন পরিদর্শক মীর গোলাম ফারুক পাম্প মালিকদের এ নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সড়কে দূর্ঘটনার ক্ষতি কমাতে হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের কাছে জ্বালানি তেল বিক্রি না দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পুলিশ পেট্রোল পাম্প মালিকদের সঙ্গে কথা বলেছেন এবং তারা হেলমেট না থাকলে তেল না সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন।

সূত্র আরও জানায়, ফেনীতে ছোট বড় ১৮টি পেট্রোল পাম্প রয়েছে। এসব প্রেট্রোল পাম্পে প্রতিদিনই হাজার হাজার মোটরসাইকেল আরোহী জ্বালানি তেল সংগ্রহ করে থাকেন।

বুধবার সকাল থেকে বিশেষ অভিযান শুরু করে ট্রাফিক পুলিশ। সঠিক কাগজপত্র ও হেলমেট পরিহিত মোটরসাইকেল আরোহীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অপরাপর চালকদের মামলা দিয়ে গাড়ী জব্দ করছে পুলিশ।

এদিকে বিভিন্ন পেট্রোল পাম্পে হেলমেট বিহীন মোটরসাইকেল আরোহীকে তেল না নিয়ে ফিরে যেতে দেখা গেছে। এতে করে মোটরসাইকেল চালকরা যাত্রাপথে বিড়ম্বনার শিকার হয়।

হাজী নজির আহম্মদ ফিলিং স্টেশনের স্বত্ত্বাধিকারী নুর উদ্দিন জানান, প্রশাসনের নির্দেশনা মোতাবেক আমরা হেলমেট বিহীন মোটরসাইকেল আরোহীর কাছে সব ধরণের জ্বালানি তেল বিক্রি বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।
    
জেলা শহর ও যানবাহন পরিদর্শক মীর গোলাম ফারুক বলেন, দূর্ঘটনা এড়াতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মাধ্যমে জনসচেতনার পাশাপাশি দূর্ঘটনা কমবে।

উল্লেখ্য, ২৯ আগষ্ট বুধবার রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইফর রহমান সাইফ ‘নো হেলমেট, নো পেট্রোল’ থিওরিতে পেট্রোল পাম্প মালিকদের হেলমেট ছাড়া মোটরসাইকেল কাছে জ্বালানি বিক্রি না করার আহ্বান জানান। সেই আহ্বানে সাড়া দিয়ে ৩০ আগস্ট থেকে হেলমেটবিহীন বাইকারদের কাছে তেল বিক্রি বন্ধ শুরু করেন পাম্প মালিকরা। পরে দেশব্যাপী এই থিওরি প্রয়োগের প্রবণতা শুরু হয়।


কামরুল▐ NEWS24

সম্পর্কিত খবর