বাজুস রাজশাহী জেলা শাখায় নির্বাচিত হলেন যারা

বাজুস রাজশাহী জেলা শাখায় নির্বাচিত হলেন যারা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) রাজশাহী জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন (২০২২-২০২৪) অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়। নির্বাচনে মোট ২১ জন কার্যনির্বাহী সদস্য পদের জন্য দু’টি প্যানেলে ২১ জন করে ৪২ জন এবং এককভাবে স্বতন্ত্র প্রার্থী ১ জন মিলে মোট ৪৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে কার্যনির্বাহী সদস্য পদে মোট ২১ জন নির্বাচিত হন।

ভোট গণনা শেষে বৃহস্পতিবার রাতে নির্বাচন বোর্ড চেয়ারম্যান বিকাশ কুমার সরকার ফলাফল ঘোষণা করেন। সঙ্গে ছিলেন সদস্য সাইফুল ইসলাম ও এসএম হাশেম।  

জানা গেছে, পরবর্তী সভায় সভাপতি, সাধারণ সম্পাদকসহ গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিতরা অন্য পদগুলোতে বিজয়ী হবেন। এতে ডাবলু-মনীষ-রায়হান পরিষদ থেকে মোট ১৬ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন।

এই প্যানেলের নির্বাচিতরা হলেন রায়হান, শফিকুল ইসলাম ডাবলু, রনি চন্দ্র মন্ডল, সামিউল ইসলাম সুইট, মো. ইসলাম, মণীষ, মাইনুল হোসেন, রবিন কুমার সরকার, তহিদুল ইসলাম তুহিন, মেরাজুল ইসলাম, মো. মানিক, সজল চন্দ্র সরকার, সাধন সরকার, মনিরুল ইসলাম মনি, সেলিম হোসেন ও হাসান আলী।

অন্যদিকে, মোখলেছ-বিশু-অপু পরিষদ মোট নির্বাচিত হন পাঁচজন। তারা হলেন আশরাফুল ইসলাম অপু, আমিনুর রহমান আমিন, সনজিত সরকার, সুকুমার প্রামাণিক বিশু ও মোখলেছুর রহমান। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বিকাশ কুমার সরকার বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় ফলাফল ঘোষণা করা হয়। সে সময় কোন প্রকার হট্টগোল হয়নি। ফলাফল বিজয়ী ও পরাজিত সবাই মেনে নিয়েছেন। এর আগে, সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়। তিনি আরও বলেন, রাজশাহীতে বাজুস’র এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ৪৫৬ জন। এর মধ্যে একজন মারা যাওয়ায় ভোটার সংখ্যা দাঁড়ায় ৪৫৫ জন। এর মধ্যে ভোট দেন ৪৫০ জন। মোট নয়টি বুথে ভোটাররা ভোট প্রদান করেন।