এবার হেক্সা মিশনে ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

এবার হেক্সা মিশনে ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। সেই বিশ্বকাপের ঝাঁজ এখোনো শেষ হয়নি। এরই মধ্যে ল্যাটিন আমেরিকায় শুরু হচ্ছে বড়সড় প্রতিযোগিতা। যেখানে লড়ছেন আগামীর মেসি-নেইমার-সুয়ারেজরা।

শুক্রবার (২০ জানুয়ারি) থেকে শুরু হয়েছে ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’ এর ৩০তম আসর।  

উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ৩-০ গোলে হারিয়েছে নেইমারদের উত্তরসূরিরা। আজ শনিবার (২১ জানুয়ারি) দিবাগত রাত ৩টায় মুখোমুখি হবে প্যারাগুয়ের।  

এবারের আসরে এখনও আর্জেন্টিনা কোন ম্যাচ খেলেনি।

আর প্যারাগুয়ে খেলেছিল কলম্বিয়ার বিপক্ষে। তাই প্রথম ম্যাচটিতে জয় দিয়েই হেক্সা মিশন শুরু করতে চাইবে আর্জেন্টিনা। আর প্যারাগুয়ে চাইবে ড্রয়ের বৃত্ত ভাঙতে।   অনূর্ধ্ব ২০ দলের এই টুর্নামেন্টে আর্জেন্টিনা রয়েছে এ গ্রুপে। সেখানে তাদের সঙ্গে আরও রয়েছে ব্রাজিল, কলম্বিয়া, পেরু।

আর্জেন্টিনা তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে আগামী ২৪ জানুয়ারি চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৬টা। তৃতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ পেরু। ২৬ জানুয়ারি ম্যাচটি হবে ভোর ৪টা। চতুর্থ ম্যাচের প্রতিপক্ষ কলম্বিয়া। ২৮ জানুয়ারির ম্যাচটি অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৬টায়।

প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে মোট ৬টি দল উঠবে পরের গ্রুপ পর্বে। সেই ৬টি দলের মধ্য থেকে যারা সেরা হবে তারাই হবে চ্যাম্পিয়ন।

উল্লেখ্য, ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’ এর এটি ৩০তম আসর। আর্জেন্টিনা এখানে ২৮বার অংশ নিয়েছে। এর মধ্যে ১২বার ফাইনাল খেলে। টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ পাঁচবার চ্যাম্পিয়নও হয় তারা। আর বাকি সাতবার রানার্সআপ।

টুর্নামেন্টটির সর্বোচ্চ শিরোপা জয় করেছে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল। ২৯ বার অংশ নিয়ে ১১ বারই চ্যাম্পিয়ন হয়েছে সেলেসাও জুনিয়ররা। রানার্সআপ হয়েছে আর্জেন্টিনার মতোই সাতবার। নেইমারদের উত্তরসূরীরা এবার ১২তম শিরোপার লক্ষ্যেই মাঠে নামবে। ২০২১ সালে এই টুর্নামেন্টের ৩০তম আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভেনিজুয়েলায়। কিন্তু মহামারি করোনার কারণে তা স্থগিত হয়।

news24bd.tv/আলী