ডিবি প্রধান হারুনসহ ১০ জনের বিরুদ্ধে মামলার আবেদন

সংগৃহীত ছবি

ডিবি প্রধান হারুনসহ ১০ জনের বিরুদ্ধে মামলার আবেদন

অনলাইন ডেস্ক

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদসহ ১০ জনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা দায়েরের আবেদন করা হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলার আবেদন করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদেশ পরে দেবেন বলে জানান। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার বিষয়টি জানিয়েছেন।

 

মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে তারা হলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামান, যুগ্ম-পুলিশ কমিশনার সঞ্জিত কুমার রায়, যুগ্ম-পুলিশ কমিশনার মেহেদি হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন, যুগ্ম-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার, উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খান, এসি মতিঝিল জোন গোলাম রুহানি, আনসার সদস্য আল আমিন ওরফে মাহিদুর রহমানসহ অজ্ঞাতনামা ২০০-৩০০ পুলিশ সদস্য।

মামলার আবেদনে বলা হয়, গত ৭ ডিসেম্বর সন্ধ্যায় ১০/১২ জনকে নিয়ে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে নিচ তলার তালা ভাঙেন ডিবি প্রধান হারুন অর রশিদ। এসময় স্বচ্ছ কাঁচ দিয়ে আচ্ছাদিত সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ম্যুরালের গ্লাস ভেঙে ফেলেন। পাশাপাশি লোহার সাবল দিয়ে আঘাত করে ম্যুরালটির বাম চোখে পরিহিত কালো সানগ্লাসটি ভেঙে ফেলা হয়।

 

পরে তারা কার্যালয়ের দ্বিতীয় তলার প্রধান দরজার তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। এরপর ডান দিকে থাকা বিএনপির হিসাব রক্ষণ কর্মকর্তা মো. ফারুক হোসেনের কক্ষের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। কক্ষটির টেবিলের ড্রয়ার ভেঙে ফেলার পাশাপাশি একটি কম্পিউটার ও একটি প্রিন্টার মেশিন নিয়ে যাওয়া হয়। যার মূল্য এক লাখ টাকা।  

এছাড়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কক্ষের ডান দিকের দরজার তালা ভেঙে ভেতরে করে টেবিলের গ্লাস ভেঙে ফেলা হয়। এসময় সোফাসহ আসবাবপত্র তছনছ করে ক্ষতিসাধন করেন। এতে ক্ষয়-ক্ষতির পরিমাণ পঞ্চাশ হাজার টাকা। কার্যালয়ের দ্বিতীয় তলার উত্তর দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কক্ষের ডান দরজা ভেঙে ভেতরে ঢুকে একটি কম্পিউটার, একটি এলইডি টিভি ও দুটি রাউটারের ক্ষতি সাধন করেন। যার মূল্য নব্বই হাজার টাকা।

news24bd.tv/আজিজ