প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে সমন্বয়হীনতার অভাব রয়েছে: কাদের

ফাইল ছবি

প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে সমন্বয়হীনতার অভাব রয়েছে: কাদের

শাহ আলী জয়

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে সমন্বয়হীনতা রয়েছে। সমন্বয়ের জন্য কমিটি গঠন করা হয়েছে।

চলমান প্রকল্পগুলোর বিষয়ে তিনি বলেন, বর্ষা মৌসুম শুরুর আগে সড়ক সংশ্লিষ্ট নির্মাণ কাজ শেষ করা দরকার। এপ্রিলের আগেই রাস্তা খোঁড়াখুঁড়ি শেষ করতে হবে।

কারণ সে সময়ে বর্ষার শুরু। সেইসাথে রাস্তা খোঁড়ার আগে সিটি কর্পোরেশনকে জানাতে হবে।

বিশ্বব্যাংক প্রধানের ঢাকা সফরের বিষয়ে তিনি বলেন, বিশ্বব্যাংকের প্রধান বলেছেন বাংলাদেশ অভাবনীয় উন্নয়ন করেছে। মহামারি করোনাভাইরাস, বৈশ্বিক মন্দাভাব ও সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা প্রতিরোধে বাংলাদেশে অভাবনীয় সাফল্য দেখিয়েছে।

কাদের বলেন, সড়কে পরিবহনে শৃঙ্খলার অভাব রয়েছে। প্রতিটা মানুষকে আরও সচেতন করতে হবে।

বিরোধীদের উদ্দেশ্য করে কাদের বলেন, বিএনপি আন্দোলনেও ব্যর্থ নির্বাচনেও ব্যর্থ। ব্যর্থতার দায় নিয়ে বিএনপির টপ টু বটম পদত্যাগ করা উচিত। বিএনপির নিজেদের দলেই গণতন্ত্র নেই, তারা দেশের গণতন্ত্র কিভাবে আনবে।

কাদের আরও বলেন, বিএনপি গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাতিল করেছে। বিএনপি গণঅভ্যুত্থানের স্বপ্ন দেখে। কিন্তু তাদের দলের নেতাকর্মীরা ছাড়া সাধারণ মানুষ সায় দেয়নি। সংকটের সময় বিএনপি সহযোগিতার বদলে সংঘাতে জড়াচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, মানুষের কষ্ট আছে সেটা যথাসাধ্য সামাল দেওয়ার চেষ্টা করছে সরকার। নির্বাচন যথাসময়ে হবে। নির্বাচনে আসুন জনসমর্থন প্রমাণ করুন। সরকার পরিবর্তন চাইলে নির্বাচনে আসুন।

news24bd.tv/FA