লালমনিরহাটে বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, থানায় মামলা 

লালমনিরহাটে বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, থানায় মামলা 

লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাটের পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলীকে (৬৮) হত্যাকাণ্ডের ঘটনায় একজন আসামির নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। রোববার (২২জানুয়ারি) সকালে হত্যাকাণ্ডের শিকার ওয়াজেদ আলীর ছেলে রিফাত হাসান বাদী হয়ে পাটগ্রাম থানায় মামলাটি দায়ের করেন।

এ জাহার সূত্রে জানা যায়, গত ২০ জানুয়ারি রাত অনুমান সাড়ে ৯ টার দিকে আসামি মো. নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবু (২৫)সহ অজ্ঞাতনামা আসামিরা মুক্তিযোদ্ধাকে পরিকল্পিতভাবে হত্যা করে পালিয়ে যায়।  

খোঁজ নিয়ে জানা যায়,পাটগ্রাম ফাতেমা প্রি ক্যাডেট এর অধ্যক্ষ দায়িত্ব পালন করে আসছিলেন বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতা এম ওয়াজেদ আলী।

ওই প্রি ক্যাডেট স্কুলে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন নাহিদুজ্জামান প্রধান (বাবু)। বার্ষিক পরীক্ষার খাতা মূল্যায়ন নিয়ে অধ্যক্ষের সঙ্গে দ্বন্দ্ব সৃষ্টি হয় নাহিদুজ্জামান প্রধান (বাবু)। এরপর থেকে নাহিদুজ্জামান প্রধান (বাবু) ফাতেমা প্রি ক্যাডেট  স্কুলে আর যায়নি।  

এরপর গত ৬ জানুয়ারি নাহিদুজ্জামান প্রধান (বাবু) তার ফেসবুক টাইমলাইনে একটি স্ট্যাটাস দিয়ে লেখেন "সফলতার অন্যতম মূলমন্ত্র হলো প্রতিহিংসার ঊর্ধ্বে ওঠা।

কারণ প্রতিহিংসার বসে আপনার কাছের মানুষগুলো না চেয়েও আপনার ক্ষতি করে বসে। "

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অধ্যক্ষ ও আওয়ামী লীগ নেতা এম ওয়াজেদ আলী হত্যাকাণ্ডের ঘটনার পর থেকে নাহিদুজ্জামান প্রধান (বাবু) বাড়ি থেকে পালিয়েছে এবং তার ফোনটি বন্ধ রয়েছে।  

পাটগ্রাম থানার ওসি (তদন্ত) মো. আব্দুল মোত্তালিব সরকার মামলার তদন্তের দায়িত্ব নিয়েছেন।

এ বিষয়ে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন, মামলার এজাহারনামীয় আসামি সহ অন্যান্য অজ্ঞাত আসামি গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। আশা করি আসামিরা খুব দ্রুত গ্রেপ্তার হবে।  

news24bd.tv/কামরুল