রংপুর মেডিকেলে পরিচালকের অপসারণের দাবিতে বিক্ষোভ

রংপুর মেডিকেলে পরিচালকের অপসারণের দাবিতে বিক্ষোভ

রংপুর প্রতিনিধি

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালকের অপসারণের দাবিতে কর্মবিরতি পালন করছেন সেখানে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারীরা। একই দাবিতে কর্মসূচি ঘোষণা করেছেন ইন্টার্ন চিকিৎসকরাও।

রোববার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রমেক হাসপাতাল চত্বরে পরিচালকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ কর্মচারীরা। এ সময় পরিচালকের অপসারণের দাবিতে তাদের স্লোগানে হাসপাতাল ক্যাম্পাস মুখরিত হয়ে ওঠে।

বিক্ষোভ মিছিল শেষে চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি শাহীন ইসলাম জানান, পরিচালক দায়িত্ব গ্রহণের পর থেকেই নানা অজুহাতে কর্মচারীদের ওপর অত্যাচার চালিয়ে আসছে। লাগামহীন দুর্নীতির সঙ্গে জড়িত পরিচালক আউট সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দিয়ে কোটি টাকা পকেটে ভরেছে। এখন পরিচালকের কোনো অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের প্রতিবাদ করলেই আমাদের হয় বদলি নয়তো চাকরিচ্যুতির ভয় দেখানো হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান নয়ন, জেলা শাখার সভাপতি অক্সিজেন বাবু, রমেকের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

এদিকে, কর্মচারীদের সাথে একাত্মতা প্রকাশ করে পরিচালকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরাও কর্মসূচি ঘোষণা করেছেন। তারাও পরিচালকের অপসারণের দাবি জানিয়েছেন।

news24bd.tv/FA