বিএনপির সঙ্গে সব দলগুলোকে রাজপথে নামতে বললেন নুর

নুরুল হক নুর -ফাইল ছবি।

বিএনপির সঙ্গে সব দলগুলোকে রাজপথে নামতে বললেন নুর

মাসুদা লাবনী

বিএনপির চলমান গণতান্ত্রিক আন্দোলনের সাথে সব দলকে নিজ নিজ ব্যানারে রাজপথে নামার অনুরোধ জানিয়েছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

রোববার (২২ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি -ডিআরইউতে এক আলোচনা সভায় এসব বলেন নুর। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দুই দলের সিনিয়র নেতারা।

সভায় নুর বলেন, কারাগারগুলো এখন বিএনপির নেতাতে ভরা, ভিত্তিহীন অভিযোগে তারা কারাগারে।

এক ও অভিন্ন দাবিতে ৩৪ দল আন্দোলন করছে। আন্দোলন করা হচ্ছে নিরপেক্ষ সরকারের দাবিতে, সুষ্ঠু নির্বাচনের জন্য। চলমান বিএনপির গণতান্ত্রিক আন্দোলনের সাথে সব দলকে নিজ নিজ ব্যানারে রাজপথে নামার অনুরোধ জানান নুর। তিনি আরও বলেন, রাজবন্দীদের মুক্তি এখন সময়ের দাবি।
এরপর সরকার পতনের আন্দোলনে যেতে হবে।

এসময় বিএনপির গয়েশ্বর বলেন, একাত্তরে ছিলো স্বাধীনতার যুদ্ধ, এখন গণতন্ত্রের দাবিতে যুদ্ধ। গণতন্ত্রের যুদ্ধে বিএনপি বেইমানী করবে না।  এ সময় তিনি বিএনপির সাথে বিশ্বাস রেখে অন্য দলদের আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানান। তাহলে সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি। আগামী ২৫ তারিখ বিএনপির বিক্ষোভ সমাবেশের বিষয়েও উল্লেখ করেন গয়েশ্বর।

বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম ৮৭ তম জন্ম বার্ষিকী উপলক্ষে, আলোচনা সভার আয়োজন করে মুক্তিযোদ্ধা দল। সেখানে বক্তব্য রাখেন  বিএনপি সিনিয়র নেতারা।

news24bd.tv/FA