নেতার জামিন হয়নি তাই সিলেটে পরিবহন ধর্মঘট

ফাইল ছবি

নেতার জামিন হয়নি তাই সিলেটে পরিবহন ধর্মঘট

অনলাইন ডেস্ক

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে সোমবার (২৩ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আমাদের সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের বারবার জামিন চাওয়া হলেও আদালত তাকে জামিন দিচ্ছেন না। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দিয়ে জানানো হয়েছিল যে আজ রোববার (২২ জানুয়ারি) তাকে জামিন না দিলে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে।

এতকিছুর পরও আজ তাকে জামিন দেওয়া হয়নি। সেজন্য আমরা বাধ্য হয়ে আগামীকাল সোমবার থেকে সিলেট জেলায় ও পরদিন মঙ্গলবার থেকে পুরো বিভাগে অনির্দিষ্টকালের জন্য সর্বস্তরের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন শ্রমিক নেতার পাশাপাশি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আলী আকবর রাজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

ওই মামলায় তাকে গত ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

news24bd.tv/আলী