আত্মসমর্পণ করে জামিন পেয়ে যা বললেন ইশরাক

আত্মসমর্পণ করে জামিন পেয়ে যা বললেন ইশরাক

অনলাইন ডেস্ক

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়ি পোড়ানোর অভিযোগে দুই বছর আগের এক মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার দুপুরে ঢাকার হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইশরাক। শুনানি শেষে মহানগর হাকিম আরফাতুল রাকিব তার জামিন মঞ্জুর করেন।

ইশরাকের পক্ষে এদিন শুনানিতে অংশ নেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, হারুন অর রশিদ, তাহেরুল ইসলাম তৌহিদ ও মহিউদ্দিন চৌধুরী।

জামিন পেয়ে ইশরাক হোসেন সাংবাদিকদের বলেন, 'সরকার তার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার স্বার্থে বিএনপি নেতাকর্মীদের মিথ্যা-গায়েবি মামলা দিয়ে অত্যাচারের স্ট্রিম রোলার চালাচ্ছে। শত জেল জুলুম করেও কোনো লাভ হবে না। এসব মামলাকে হয়রানিমূলক উল্লেখ করে অচিরেই এসব গায়েবি ও মিথ্যা মামলায় কারাগারে থাকা বিএনপি নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

এর আগে গত বছর ৫ ডিসেম্বর আদালত ইশরাকের সময় আবেদন নামঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

উল্লেখ্য, ঢাকা-১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে ২০২০ সালের ২৪ জুন আসামিরা একত্রিত হয়ে বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের পুড়িয়ে মারার উদ্দেশ্যে গাড়িতে আগুন ধরিয়ে দেন। এতে গাড়িতে থাকা যাত্রীরা অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

এ ঘটনায় ইশরাক হোসেনকে ১নং আসামি করে ৪২ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা করেন পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক আতাউর রহমান ভুইয়া। এছাড়াও একই ঘটনায় পল্টনসহ বিভিন্ন থানায় মামলা দায়ের করা হয়।