বাসচাপায় সহপাঠীর মৃত্যুতে কাওলায় সড়ক অবরোধ শিক্ষার্থীদের

সংগৃহীত ছবি

বাসচাপায় সহপাঠীর মৃত্যুতে কাওলায় সড়ক অবরোধ শিক্ষার্থীদের

অনলাইন ডেস্ক

বাস চাপায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাদিয়া সুলতানার (২১) মৃত্যুর প্রতিবাদে শিক্ষার্থীরা রাজধানী কাওলা মোড় অবরোধ করে কর্মসূচি পালন করছেন। আজ সোমবার দুপুর সাড়ে ১২টা থেকে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি পালন করছেন।

এর আগে নাদিয়া সুলতানার সহপাঠীরা নর্দান বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ করতে করতে কাওলা মোড়ে এসে সড়ক অবরোধ করেন।

তবে কাওলা মোড়ে অবরোধ করে রাখলেও বিদেশগামী যাত্রী ও রোগীবাহী অ্যাম্বুলেন্সকে রাস্তার পাশ দিয়ে যেতে দিচ্ছেন শিক্ষার্থী। তারা যানবাহনের লাইসেন্স দেখে দেখে গাড়ি ছাড়ছেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, সড়কে প্রায়ই ঘটছে এমন ঘটনা। সড়ক দুর্ঘটনা ঠেকাতে তারা প্রয়োজনীয় পদক্ষেপ চান।

সেই সঙ্গে সহপাঠী নিহত হওয়ার ঘটনায় দ্রুত ও সুষ্ঠু বিচার চান তারা।

এদিকে, নাদিয়ার নিহত হওয়ার ঘটনায় ঘাতক বাসটির চালক ও হেলপারকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির গুলশান জোনের ডিসি মো. আবদুল আহাদ বলেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল রোববার এক বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে প্রগতি সরণি এলাকায় গিয়েছিলেন নিহত নাদিয়া আক্তার। তাদের মোটরসাইকেলটিকে ভিক্টর ক্লাসিক পরিবহনের একটি বাস চাপা দেয়। এতে নাদিয়া মোটরসাইকেল থেকে রাস্তায় পড়ে বাসের সামনের চাকায় পিষ্ট হন। নাদিয়া নর্দান ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

news24bd.tv/রিমু