মালিক-ওমরজাইয়ে বড় সংগ্রহ রংপুরের

সংগৃহীত ছবি

মালিক-ওমরজাইয়ে বড় সংগ্রহ রংপুরের

অনলাইন ডেস্ক

দুই বিদেশি শোয়েব মালিক এবং আজমতুল্লাহ ওমরজাইয়ের কল্যাণে বড় সংগ্রহ পেয়েছে রংপুর রাইডার্স। আজ সোমবার টস হেরে আগে ব্যাট করতে নেমে শোয়েব মালিকের ৭৫ এবং ওমরজাইয়ের ৪২ রানের সুবাদে ৬ উইকেটে ১৭৯ রানের পুঁজি পেয়েছে রংপুর। জয়ের জন্য চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দরকার তাই ১৮০ রান।

চট্টগ্রাম পর্ব শেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ আবার শুরু হয়েছে ঢাকা পর্ব।

এদিন দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় রংপুর। ১ রান করে ফিরে যান শেখ মেহেদী হাসান। এরপর পাওয়ারপ্লেতে পারভেজ হোসেন ইমনের উইকেটও হারায় রংপুর।  প্রথম ৬ ওভারে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৬ রান তোলে দলটি।

রংপুর আরও চাপে পড়ে ওপেনার নাঈম শেখ ৩৪ রান করে ফিরে গেলে।  শুরুর সেই ধাক্কা অবশ্য মালিক এবং আজমতুল্লার ব্যাটে কাটায় রংপুর। দুজনে চতুর্থ উইকেট জুটিতে দলের স্কোরবোর্ডে যোগ করেন ১০৫ রান। ঝোড়ো ব্যাটিং করতে থাকা ওমরজাই ২৪ বলে ৪২ রান করে ফিরলে ভাঙে এ জুটি। ১ চার আর ৪ ছয়ে নিজের ইনিংসটি সাজান আফগানিস্তানের ওমরজাই। তিনি অর্ধশতকের আক্ষেপে পুড়লেও মালিক সেই মাইলফলক স্পর্শ করেন। তিনি অপরাজিত থেকেই ছাড়েন মাঠ।

মোহাম্মদ নেওয়াজ (৭), শামীম হোসেন পাটোয়ারী (৭) তেমন সঙ্গ দিতে না পারলেও ৪৫ বলে ৭৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংসটি খেলেন মালিক। অভিজ্ঞ এই পাকিস্তান অলরাউন্ডার সমান ৫ চার ও ছক্কায় ইনিংসটি সাজান। চট্টগ্রামের হয়ে ৩৯ রান খরচায় ৩ উইকেট নেন মেহেদী হাসান রানা। ২ উইকেট যায় শুভাগত হোমের পকেটে। অপর উইকেটটি পেয়েছেন বিজয়কান্ত বিয়াসকান্ত।

news24bd.tv/সাব্বির