আইসিসির বর্ষসেরা টি২০ দলে নেই বাংলাদেশের কেউ 

সংগৃহীত ছবি

আইসিসির বর্ষসেরা টি২০ দলে নেই বাংলাদেশের কেউ 

অনলাইন ডেস্ক

কুড়ি ওভারের ক্রিকেটে গেল বছরের সেরা ক্রিকেটারদের বাছাই করে বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। যে একাদশে নেই বাংলাদেশের কোনো। নেই বিশ্বজুড়ে টি২০ ফরম্যাট মাতিয়ে বেড়ানো আফগানিস্তানের কোনো ক্রিকেটারও। বর্ষসেরা একাদশে সর্বোচ্চ তিনজন করে সুযোগ পেয়েছেন ভারত এবং ইংল্যান্ড থেকে।

টি২০ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দলটি দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছে জস বাটলারের অধীনে। বর্ষসেরা একাদশের নেতৃত্ব তাই পড়েছে এই উইকেটকিপারের কাঁধেই। ওপেনিংয়ে তিনি সঙ্গী হিসেবে পেয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানকে।

তিনে রয়েছেন বিরাট কোহলি, চারে তার সতীর্থ সূর্যকুমার যাদব।

অলরাউন্ডারদের মধ্যে আইসিসির সেরা একাদশে স্থান পেয়েছেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস, জিম্বাবুয়ের সিকান্দার রাজা, ভারতের হার্দিক পান্ডিয়া এবং টি২০ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরার স্বীকৃতি পাওয়া ইংল্যান্ড তারকা স্যাম কারান। ব্যাটিংয়ে মিডল এবং লোয়ার মিডল অর্ডার সামলানোর দায়িত্ব তাদের। এর মধ্যে প্রথম দুইজন জায়গা পেয়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার এবং পরের দুইজন পেস বোলিং অলরাউন্ডার হিসেবে।

বিশেষজ্ঞ স্পিনার হিসেবে একাদশে আছেন শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা এবং দুই পেস বোলার হিসেবে আছে পাকিস্তানের ডানহাতি পেসার হারিস রউফ ও আয়ারল্যান্ডের বাঁহাতি ফাস্ট বোলার জশ লিটল।

একনজরে আইসিসির বর্ষসেরা টি২০ একাদশ:
জস বাটলার (অধিনায়ক/উইকেটরক্ষক), মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হারিস রউফ এবং জশ লিটল।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক