বসুন্ধরার কম্বল পেয়ে খুশি পঞ্চগড়ের হাজারো শীতার্ত মানুষ 
বসুন্ধরার কম্বল পেয়ে খুশি পঞ্চগড়ের হাজারো শীতার্ত মানুষ 

কম্বল পেয়ে উৎফুল্ল খয়খাট পাড়া নূরানীয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা

বসুন্ধরার কম্বল পেয়ে খুশি পঞ্চগড়ের হাজারো শীতার্ত মানুষ 

দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষ থেকে দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতের কম্বল উপহার দেয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় সোমবার (২৩ জানুয়ারি) হিমালয়ের পাদদেশে অবস্থিত দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের এক হাজার দরিদ্র শীতার্ত মানুষকে দেয়া হলো শীতের কম্বল।

আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের সবচেয়ে শীতার্ত এলাকা পঞ্চগড়ের তেঁতুলিয়া। প্রায় প্রতিদিনই এখানে দেশের সবচেয়ে কম তাপমাত্রা থাকে।

মৃদু আর মাঝারী শৈত্য প্রবাহের মধ্যে এই হাড় কাঁপানো শীতকে উপেক্ষা করে দৈনিক কালের কন্ঠ’র শুভ সংঘের সদস্যরা সোমবার দিনভর পঞ্চগড়ের পাঁচ উপজেলায় এসব উপহার বিতরণ করেছে।  

সকালে তীব্র শীত উপেক্ষা করে পঞ্চগড় সদর উপজেলায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে, দুপুরে তেঁতুলিয়া উপজেলার ডিমাগজ গ্রামে এবং খয়খাট পাড়া নুরানিয়া হাফেজিয়া মাদ্রাসা মাঠে কয়েকশ কম্বল বিতরণ করা হয়। একইভাবে বিকেলে আটোয়ারী, বোদা ও দেবীগঞ্জ উপজেলায় আরো কয়েকশ কম্বল বিতরণ করা হয়।  

কম্বল পেয়ে দারুন খুশি তেঁতুলিয়া উপজেলার ডাক্তার পাড়া গ্রামের নজিবুল হক (৬৮)।

তিনি বলেন, ‘মোক এই বার কাহো কম্বল দেয়নি। খুব কষ্ট পাছিনু। রাইতত একখান ঝাঁকায় ঘুম হয়না। বসুন্ধরার কম্বল পায়ে কিছুটা আরাম হবে বাড়ে। আল্লাহ উমহার ভালো করুক। ’

খয়খাট পাড়া নূরানীয়া হাফেজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোহাম্মদ ইউনুস আলী বলেন, ‘দেশের সবচেয়ে শীতার্ত এলাকায় অবস্থিত আমাদের মাদ্রাসার শিক্ষার্থীরা অতিকষ্টে রাতে ফ্লোরে ঘুমাতো। বসুন্ধরার দেয়া কম্বলগুলো পেয়ে এখন তারা আরামে ঘুমাতে পারবে। বসুন্ধরা গ্রুপের সম্মানিত চেয়ারম্যান সাহেব করোনাকালেও এই মাদ্রাসা মাঠে খাবারসহ উপহার সামগ্রী বিতরণের জন্য ঢাকা থেকে লোকজন পাঠিয়েছিলেন। আর এবার পাঠালেন শীতের কম্বল।  আল্লাহ তায়ালা এই দানকে কবুল করুন; বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান সাহেবসহ উনার পরিবারের সকলের নেক হায়াত দিন’।

কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন দৈনিক কালের কন্ঠ’র শুভ সংঘের পরিচালক জাকারিয়া জামান, নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের পঞ্চগড় প্রতিনিধি সরকার হায়দার, কালের কন্ঠ’র জেলা প্রতিনিধি লুৎফর রহমান, শুভসংঘের পঞ্চগড় জেলা সভাপতি ফিরোজ আলম রাজিব প্রমূখ।  তেঁতুলিয়ায় কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিরনই হাট ইউনিয়নের চেয়ারম্যান মো. আলমগীর হোসাইন, তেঁতুলিয়ার শুভ সংঘের সদস্য ফেরদৌস আলম লিটন মাস্টার, রবিউল ইসলাম রতন, থানা পুলিশের কর্মকর্তারাসহ স্থানীয় গণ্যমান্যরা।

শুভ সংঘের পরিচালক জাকারিয়া জামান জানান, প্রতিদিন হাজার হাজার মানুষের হাতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান মহোদ্বয়ের দেয়া উপহার কম্বলগুলো পৌঁছে দিচ্ছে শুভ সংঘের সদস্যরা। মূলত: মানুষের ভালোবাসা আর দোয়া পেতেই বসুন্ধরার এই উদ্যোগ।