চাঁপাইনবাবগঞ্জে তিন বছরের শিশুকে নিয়ে মা কারাগারে 

চাঁপাইনবাবগঞ্জে তিন বছরের শিশুকে নিয়ে মা কারাগারে 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রেহাইচর মহল্লার আলমগীর হোসেনের স্ত্রী শরিফা জাহাকে (৪০) প্রতারণার মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। সঙ্গে পাঠানো হয়েছে তার তিন বছরের শিশু কন্যা নাবিলা হাসানকেও।  

গতকাল রোববার (২২ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জ আমলী আদালত বিচারক শিশু সন্তানসহ ওই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে সন্ধ্যায় মা ও মেয়েকে কারাগারে নেয়া হয়।

 

শরিফা জাহানের আইনজীবী মাহিদুল মূলক বিষয়টি নিশ্চিত করে বলেন, শিশুটির কোন নিরাপদ স্থান না থাকায় মা নিজ ইচ্ছায় তার সঙ্গে কারাগারে নিতে চান। তাই শিশুসহ ওই নারীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।  

চাঁপাইনবাবগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায় শরিফা জাহান জানান, তার দুলাভাই তাকে একটি এনজিও পরিচালনা কমিটির সদস্য করেছিলেন। পরে গ্রাহকের সঙ্গে প্রতারণা করায় গ্রাহকদের একাধিক মামলায় তাকেও আসামি করা হয়।

 

এ মামলাগুলোর একটি মামলায় গতকাল রোববার আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেছিলেন কিন্তু আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এ সময় তিন বছরের ওই শিশু তার কোলে ছিল। কিন্তু এই শিশুর নিরাপদ স্থান না থাকায় তাকেও কারাগারে নেওয়ার অনুরোধ করায় বিচারক তার শিশুকেও আদালত কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।  

এদিকে চাঁপাইনবাবগঞ্জ আদালতের পুলিশ পরিদর্শক দিলীপ কুমার দাস বলেন, রোববার এক নারীকে কারাগারে পাঠিয়েছে আদালত। আদালতের আদেশে ওই নারীর সঙ্গে তার তিন বছরের শিশুকেও কারাগারে পাঠানো হয়েছে। ছোট্ট শিশুদের মায়েদের কারাগারে পাঠানো হয়, এটাই নিয়ম।