শিক্ষাবিষয়ক পূর্ণাঙ্গ টেলিভিশনের কাজ চলছে: দীপু মনি

ফাইল ছবি

শিক্ষাবিষয়ক পূর্ণাঙ্গ টেলিভিশনের কাজ চলছে: দীপু মনি

শাহানাজ ইয়াসমিন বিশ্বাস

শিক্ষাবিষয়ক পূর্ণাঙ্গ টেলিভিশনের কাজ চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড, দীপু মনি। তিনি বলেন, ডিসিরা শিক্ষা বিষয়ক যে পূর্ণাঙ্গ টেলিভিশনের প্রস্তাব দিয়েছেন সেটা নিয়ে কাজ চলছে।

মন্ত্রী বলেন, বেসরকারি শিক্ষকদের নীতিমালা করার প্রস্তাব পেয়েছি। এটা নিয়েও কাজ চলছে।

এটা অবশ্যই ভালো প্রস্তাব। হাওর অঞ্চলে ছুটির ভিন্ন ক্যালেন্ডার প্রস্তাব দেয়া হয়েছে। কারিগরি শিক্ষায় বয়সের বাধা তুলে দেয়ার প্রস্তাবও দেয়া হয়েছে।  

মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক সভায় এসব জানান শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে ডিসিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। পাঠ্যবইয়ের ভুলগুলো সংশোধনের বিষয়ে ডিসিদের অবহিত করা হয়েছে।

এর আগে সকালে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, নতুন শিক্ষাবর্ষের পাঠ্যবইয়ে ভুলত্রুটি সংশোধন ও এর সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুটি পৃথক কমিটি গঠন তৈরি করা হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বইয়ের ভুলত্রুটি সংশোধনে শিক্ষা বিশেষজ্ঞ, স্বাস্থ্য বিশেষজ্ঞ, পেডাগোজি বিশেষজ্ঞ ও ধর্মীয় বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি গঠন করা হবে। তারা একটি ইন্টারনেট লিংক দিবেন।

সেই লিংকে যে কেউ তার পরামর্শ বা মতামত জানাতে পারবেন। তার আলোকে পাঠ্যবইয়ে সংযোজন, বিয়োজন, পরিমার্জন প্রয়োজন হলে তারা সেটি করবে। ’

news24bd.tv/FA