কৌরকে অধিনায়ক করে বর্ষসেরা নারী দল ঘোষণা আইসিসির
কৌরকে অধিনায়ক করে বর্ষসেরা নারী দল ঘোষণা আইসিসির

সংগৃহীত ছবি

কৌরকে অধিনায়ক করে বর্ষসেরা নারী দল ঘোষণা আইসিসির

অনলাইন ডেস্ক

আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে দলে দাপট ভারত ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের। একাদশে সর্বোচ্চ তিনজন করে সুযোগ পেয়েছেন এ দুটি দল থেকে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন দুজন। একজন ক্রিকেটার আছেন নিউজিল্যান্ডের।

তবে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের কোনো নারী ক্রিকেটার সুযোগ পাননি আইসিসির ঘোষিত এই একাদশে। দলটির অধিনায়ক নির্বাচিত হয়েছেন ভারতের হারমনপ্রীত কৌর।

গত বছরের পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি আজ নিজেদের ওয়েবসাইটে ওয়ানডেতে নারীদের বর্ষসেরা দল প্রকাশ করে। একাদশে দুই ওপেনার হিসেবে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার উইকেটকিপার ব্যাটার অ্যালিসা হিলি ও ভারতের স্মৃতি মান্ধানা।

একাদশে রয়েছেন আরও রয়েছেন দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ড, ন্যাট স্কিভার। নিউজিল্যান্ডের ব্যাটিং অলরাউন্ডার অ্যামেলিয়া কেরও জায়গা পেয়েছেন একাদশে।

দলে আরও রয়েছেন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটার বেথ মুনি। বোলার হিসেবে জায়গা পেয়েছেন মেয়েদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন, দক্ষিণ আফ্রিকার পেসার আয়াবোঙ্গা খাকা ও শবনিম ইসমাইল এবং ভারতের পেসার রেনুকা সিং।

বর্ষসেরা নারী ওয়ানডে দল:
অ্যালিসা হিলি, স্মৃতি মান্ধানা, লসা উল্ভার্ডট, ন্যাট স্কিভার, বেথ মুনি, হারমানপ্রিত কাউর, অ্যামেলিয়া কের, সোফি এক্লেস্টোন, আয়াবোঙ্গা খাকা, রেনুকা সিং ও শবনিম ইসমাইল।

news24bd.tv/সাব্বির