সারাদেশে আজ বিএনপির সমাবেশ

সংগৃহীত ছবি

সারাদেশে আজ বিএনপির সমাবেশ

অনলাইন ডেস্ক

বিএনপি আজ বুধবার (২৫ জানুয়ারি) ঢাকাসহ সারাদেশের জেলা ও মহানগরে সমাবেশ করবে। বিএনপিরে সঙ্গে থাকবে সমমনা রাজনৈতিক দলগুলোও। এ দিন ঢাকায় সমাবেশ হবে আট স্থানে। দুপুর ২টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার যৌথ উদ্যোগে সমাবেশ করবে বিএনপি।

 
দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এতে প্রধান অতিথি থাকবেন।  

সরকারবিরোধী চলমান যুগপৎ আন্দোলনের চতুর্থ কর্মসূচি হিসেবে এ সমাবেশে ব্যাপক লোকসমাগম ঘটানোর মধ্য দিয়ে দলের ধারাবাহিক কর্মসূচির সাময়িক ছন্দপতনের তকমা ঘুচাতে চায় হাইকমান্ড। এ লক্ষ্যে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি।  

এদিকে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি হিসেবে আগামী ৪ ফেব্রুয়ারি দেশব্যাপী জেলা ও মহানগরে ফের বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি এবং সমমনা ৫৫টি দল ও সংগঠন।

১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এবং গণতান্ত্রিক আন্দোলনে সরকার ও সরকারি দলের বাধা সৃষ্টি, জ্বালানি ও গ্যাসের মূল্য বৃদ্ধির সঙ্গে সঙ্গে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধির প্রতিবাদে নতুন এ কর্মসূচি ঘোষণা করা হবে। সমমনা জোট ও দলগুলোর লিয়াজোঁ কমিটির নেতাদের সঙ্গে আলোচনা করে যুগপৎ আন্দোলনের পঞ্চম এই কর্মসূচি চূড়ান্ত করেছে বিএনপি। আজ পৃথক মঞ্চ থেকে নতুন এ কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে গত বছরের ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের ঘোষণা দেয় বিএনপি। এই পর্যন্ত চলমান যুগপৎ আন্দোলনের তিন দফা কর্মসূচি পালিত হয়েছে। প্রথম কর্মসূচি হিসেবে ঢাকায় ৩০ ডিসেম্বর এবং ঢাকার বাইরে ২৪ ডিসেম্বর গণমিছিল হয়। দ্বিতীয় কর্মসূচি ছিল ঢাকাসহ সারা দেশে বিভাগীয় শহরে ১১ জানুয়ারি গণঅবস্থান। সর্বশেষ গত ১৬ জানুয়ারি বিক্ষোভ কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয় তৃতীয় দফার কর্মসূচি। চতুর্থ কর্মসূচি হিসেবে আজ ২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে দেশব্যাপী জেলা ও মহানগরে সমাবেশ করবে বিএনপি। কেন্দ্রীয়ভাবে দুপুর ২টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে দলটি।

 news24bd.tv/ইস্রাফিল