মুক্তির আগেই অনলাইনে ফাঁস হলো 'পাঠান'!

সংগৃহীত ছবি

মুক্তির আগেই অনলাইনে ফাঁস হলো 'পাঠান'!

অনলাইন ডেস্ক

দীর্ঘ চার বছর ধরে অপেক্ষার পালা শেষ হলো বলিউড অভিনেতা শাহরুখ খানের অনুরাগীদের। অবশেষে আজ (২৫ জানুয়ারি) মুক্তি পেল ‘পাঠান’। সকাল ৬টা থেকে সিনেমা হলের বাইরে দর্শদের ভিড় দেখা গেছে। দেশের প্রায় সব কটি বড় শহরের চিত্রই অনেকটা এই রকম।

জানা গেছে, প্রথম দিনে এই ছবির টিকিট বিক্রির অঙ্ক ভেঙে দিয়েছে অতীতের সব পরিসংখ্যান। তবে কি শাহরুখের হাত ধরেই ‘সুদিন’ ফিরছে বলিউডের?

হ্যাঁ। এমনটাই অভিমত সিনেমা ব্যবসার বিশেষজ্ঞদের। তবে আশঙ্কা ছিল, যাতে কোনোভাবে মুক্তির আগেই অনলাইনে ফাঁস না হয়ে যায় ‘পাঠান’।

বার বার দর্শকদের আবেদন করেছে এই ছবির প্রযোজক ‘যশরাজ ফিল্মস্‌’। আবেদন জানিয়েছিলেন শাহরুখ নিজেও।

বলিউড ‘বাদশা’ বলেছিলেন, যাতে দর্শকেরা সিনেমা হলে গিয়ে এই ছবি দেখেন। তা সত্ত্বেও শেষরক্ষা হল না। মুক্তির কয়েক ঘণ্টা আগেই অনলাইনে ফাঁস হয়ে গেল ‘পাঠান’।

সূত্রের খবর, মুক্তির ঘণ্টা চারেক আগেই ‘ফিল্মি জিলা’, ‘অনলাইন মুভি ওয়াচ’, ‘তামিল রকার্স’-এর মতো অনলাইন সাইটে ছড়িয়ে পড়েছে এই ছবি। মুক্তির পর ‘টরেন্ট’-এও নাকি মিলছে ছবির ‘সিনেমা হল প্রিন্ট’। তবে যতই অনলাইনের ফাঁস হয়ে যাক, যেভাবে প্রথম দিনের প্রথম শো থেকেই হলভর্তি করে দর্শক এই ছবি দেখতে যাচ্ছেন, তাতে দুশ্চিন্তার কারণ দেখছেন না সিনেমা ব্যবসার সঙ্গে জড়িত বিশেষজ্ঞেরা।

আরও পড়ুন: 'পাঠান' নিয়ে উন্মাদনা তুঙ্গে, ভোর থেকেই দর্শকদের ভিড়

সিনেমায় শাহরুখ খান ছাড়াও মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহামসহ অনেকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

news24bd.tv/রিমু