শেরপুরে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২ পলাতক আসামি গ্রেপ্তার

শেরপুরে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২ পলাতক আসামি গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি

শেরপুরে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪। বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে শেরপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন ঝিনাইগাতী উপজেলার বাকাকুড়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে কালু মিয়া (৪০) ও  শেরপুর শহরের দমদমা কালীগঞ্জ মহল্লার মো. শাজাহান আলীর ছেলে মো. সাগর (২৬)। এর আগে গতকাল ২৪ জানুয়ারি গাজীপুর ও রাজেন্দ্রপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, ২০১৬ সালের ১৯ জুলাই রাতে নিখোঁজ হয় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী বাকাকুড়া গ্রামের পঞ্চম শ্রেণিপড়ুয়া স্কুলছাত্রী (১৫)। এর দুদিন পর বাকাকুড়া এতিমখানার পশ্চিম পাশে জিয়ারখালে পানিতে ভাসমান অবস্থায় ওই স্কুলছাত্রীর লাশ পাওয়া যায়।

পরে ওই ঘটনায় স্থানীয় মৃত ফজল হকের ছেলে আমান উল্লাহ (২৩) ও কালু মিয়াকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন ভুক্তভোগীর মা। তদন্তে ওই স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রাথমিক সত্যতা পাওয়ায় অভিযোগপত্র দাখিল করে থানা পুলিশ।

ওই মামলায় বিচারে ২০১৮ সালের ১৮ অক্টোবর কালু মিয়াকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

অন্যদিকে, ২০১৬ সালের ৭ মার্চ রাতে শহরের মোবারকপুর মহল্লার এক ইটের ভাটায় গলাকাটা অবস্থায় লাশ উদ্ধার হয় পার্শ্ববর্তী দমদমা কালীগঞ্জ মহল্লার ইজিবাইক চালক রেজ্জাকের (৩৫)। ওই ঘটনায় রেজ্জাকের স্ত্রী বাদি হয়ে সাগর ও স্থানীয় মিল্টনসহ ৩ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ছিনতাই ও হত্যার অভিযোগে সকলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে বিচারে ২০২২ সালের ৬ এপ্রিল সাগরকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

মামলার পর থেকেই অন্য নাম ধারণ করে দীর্ঘ প্রায় ৭ বছর পলাতক ছিল কালু মিয়া ও সাগর মিয়া। পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে পৃথক এলাকায় আসামিদের অবস্থান নিশ্চিত করে র‍্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার এম. এম. সবুজ রানার নেতৃত্বে অভিযান চালিয়ে পৃথক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক