রেসিডেনসিয়াল মডেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
রেসিডেনসিয়াল মডেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

রেসিডেনসিয়াল মডেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

অনলাইন প্রতিবেদক

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ শেষ হয়েছে। গত ১৮ জানুয়ারি (বুধবার) শুরু হয়ে অনুষ্ঠান চলে আজ (২৫ জানুয়ারি) পর্যন্ত। এদিন বিকেল ৩টায় প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব এবং ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বোর্ড অব গভর্নরস এর চেয়ারম্যান সোলেমান খান।

এছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রধানগণ, অত্র কলেজের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ক্রীড়া প্রতিযোগিতায় জুনিয়র শাখায় চ্যাম্পিয়ন হয় কুদরত-ই-খুদা হাউস এবং রানার্স আপ হয় জয়নুল আবেদিন হাউস। সিনিয়র শাখায় চ্যাম্পিয়ন হয় ড. মুহম্মদ শহীদুল্লাহ হাউস এবং রানার্স আপ হয় নজরুল ইসলাম হাউস। জুনিয়র শাখায় সেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করে আবরার আল নাহিয়ান এবং সিনিয়র শাখায় সেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করে এস এম খালিদ হাসান সিয়াম।

ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী দিবস উপলক্ষে রঙ-বেরঙের পতাকা, বেলুন এবং ফেস্টুন শোভিত সবুজ-শ্যামলিমাময় সুবিশাল কলেজ ক্যাম্পাস হয়ে ওঠে নান্দনিক সৌন্দর্যে অতুলনীয়। ছাত্রদের পরিবেশিত মনোমুগ্ধকর কুচকাওয়াজ ও মিউজিক ডিসপ্লে এবং নির্বাচিত ক্রীড়ানুষ্ঠান উপস্থিত সকলকে মুগ্ধ করে।  

প্রধান অতিথি তার ভাষণে ছাত্রদেরকে জ্ঞান অর্জনের পাশাপাশি ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে ভবিষ্যতে আদর্শ নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তোলার পরামর্শ দেন। কলেজের অধ্যক্ষ ও অনুষ্ঠানের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি ছাত্রদেরকে শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধনের জন্য লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া চর্চার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি অনুষ্ঠানের সফল সমাপ্তির জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।