নাদালকে ছোঁয়ার আরও কাছে জকোভিচ

সংগৃহীত ছবি

নাদালকে ছোঁয়ার আরও কাছে জকোভিচ

অনলাইন ডেস্ক

রাফায়েল নাদালকে ছোঁয়ার আরও কাছাকাছি চলে গেলেন নোভাক জকোভিচ। আজ বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে আন্দ্রেই রুবলেভকে সরাসরি সেটে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে নাম লিখিয়েছেন এই সার্বিয়ান তারকা। রড লেভার এরেনায় রুশ তারকা রুবলেভকে ৬-১, ৬-২, ৬-৪ সেটে উড়িয়ে দিয়ে শেষ চারের টিকিট কাটেন জকোভিচ।

টেনিস ইতিহাসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের মালিক নাদাল।

এই স্প্যানিয়ার্ড অস্ট্রেলিয়ার ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেওয়ায় তাকে ছোঁয়ার সুবর্ণ সুযোগ চলে আসে জকোভিচের সামনে। এখন পর্যন্ত সেই সুযোগ লুফে নেওয়ার পেছনে বেশ ভালোভাবেই ছুটছেন এই সার্ব। আসরের শুরু থেকে চোট সঙ্গী হলেও, মাঠের খেলায় তেমন কোনো প্রভাব পড়তে দিচ্ছেন না জকো।  

এ নিয়ে দশমবারের মতো অস্ট্রেলিয়ার ওপেনের সেমিতে নাম লেখালেন জকোভিচ।

এই প্রতিযোগিতায় তার চেয়ে বেশি সেমি খেলার রেকর্ড আছে আর মাত্র দুজনের। সুইস কিংবদন্তি রজার ফেদেরার সর্বোচ্চ ১৫বার সেমিফাইনাল খেলেছেন মেলবোর্নে। তার পরে ১১ সেমি খেলার রেকর্ড জ্যাক ক্রফোর্ডের।

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের সেমিফাইনালে জকোভিচ লড়বেন টমি পলের বিপক্ষে। আমেরিকার এই অবাছাই কোয়ার্টার ফাইনালে বেন শেল্টনকে ৭-৬ (৮/৬), ৬-৩, ৫-৭, ৬-৪ গেমে হারিয়ে সেমিফাইনালে ওঠেন। টুর্নামেন্টের পুরুষ এককের আরেক সেমিফাইনালে লড়বেন গ্রিসের স্তেফানোস সিৎসিপাস এবং কারেন খাচানভ।

news24bd.tv/সাব্বির