১০ দফা দাবি আদায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচি

ফাইল ছবি

১০ দফা দাবি আদায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচি

তৌহিদ হায়দার খান

দশ দফা দাবি আদায়ে আগামী সপ্তাহে রাজধানীর চার স্থানে পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে শুরু হওয়া আন্দোলনে জনগণ সম্পৃক্ত হচ্ছে। এরমধ্যে আন্দোলনে বিএনপির ১৫ জন নিহত হয়েছে।

১০ দফা দাবি আদায়ে রাজধানীতে পদযাত্রা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

ঢাকা মহানগর উত্তরে আগামী ২৮ জানুয়ারি দুপুর ২টায় বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে থেকে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা করা হবে। ৩১ শে জানুয়ারি দুপুর ২টায় গাবতলী থেকে শুরু হয়ে মাজার রোড হয়ে মিরপুর ১০নম্বর গোল চত্বরে গিয়ে শেষ হবে।

ঢাকা মহানগর দক্ষিণে আগামী ৩০শে জানুয়ারি দুপুর ২টায় যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

১লা ফেব্রুয়ারি দুপুর ২টায় মুগদা থেকে মালিবাগ গিয়ে শেষ হবে ‌এ পদযাত্রা। এই পদযাত্রা শান্তিপূর্ণভাবে সমাপ্ত হবে, জনগণকে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়ার আহ্বান জানান ফখরুল।

অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, জনগণের দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালানো হচ্ছে। নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে। হাইকোর্ট থেকে জামিন নিয়ে নিম্ন আদালতে গেলে তাদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়। এতে প্রমাণ হয় নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে। নির্যাতন নিপীড়ন ভয়াবহ পর্যায়ে নিয়ে গেছে সরকার।

তিনি বলেন, বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী লীগ নেতারা যাই বলুক, সরকারের বক্তব্যের জবাব দেয়া হবে রাজপথে। একইসাথে বিএনপির এই কর্মসূচি যুগপৎভাবে পালন করা হবে।

news24bd.tv/FA